অফিসার, সিনিয়র ও জুনিয়র পি আই দের এক একদিনের প্রশিক্ষণ শিবির।


newsagartala24.com Images

আগরতলা, Jan 28, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


বিদ্যালয় কিংবা কলেজগুলোতে যাতে ছাত্রছাত্রীরা আরও ভালোভাবে শারীর শিক্ষকদের দ্বারা প্রশিক্ষণ পেতে পারে তার জন্য বিশেষ উদ্যোগ নিল ক্রীড়া দপ্তর।যুব বিষয়ক ক্রীড়া দপ্তরের উদ্যোগে আগরতলা শহীদ ভগৎ সিং যুব আবাসে ও ভোলাগিরি মাঠে অনুষ্ঠিত হলো অফিসার, সিনিয়র ও জুনিয়র পি আই দের এক একদিনের প্রশিক্ষণ শিবির।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব বিষয়ক ক্রীড়া দপ্তরের সচিব পি কে চক্রবর্তী, যুব বিষয়ক ক্রীড়া দপ্তরের অধিকর্তা সত্যব্রত নাথ, উদ্যোগে ক্রীড়াবিদ দীপা কর্মকার সহ অন্যান্য আধিকারিকরা। সারা রাজ্যের প্রত্যেকটি জেলা থেকে প্রায় সব পি আয় এই একদিনের কর্মশালাতে অংশগ্রহণ করেন এই কর্মশালায়। বক্তব্য রাখতে গিয়ে দপ্তরের সচিব পি কে চক্রবর্তী বলেন মূলত শারীর শিক্ষকদের ফিটনেস যাচাই করার লক্ষ্যে এই বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

যেখানে একটি টেস্ট অনুষ্ঠিত হবে সকল শারীর শিক্ষকদের জন্য। যারা উত্তীর্ণ হবে তাদের জন্য অত্যন্ত ভালো বিষয় কিন্তু যারা অনুত্তীর্ণ হবেন তারা আরও একটি সুযোগ পাবেন উত্তীর্ণ হওয়ার। একটি সমাজ ব্যবস্থা সুন্দর তখনই থাকে যখন শারীরিক দিক দিয়ে দেশের জনগণ সুস্বাস্থ্যের অধিকারী হন। আর যখন কোন একটি রাষ্ট্রের জনগণ সুস্বাস্থ্যের অধিকারী থাকেন তখন সেই দেশ দ্রুতগতিতে উন্নয়নের দিকে এগিয়ে যায়। যার প্রমাণ বিভিন্ন উন্নত রাষ্ট্র। একই সাথে তিনি আরো বিভিন্ন বিষয় তুলে ধরেন নিজ বক্তব্যে।