কাবুলে বাসে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৭ জন, আহত আরও ২০ জন


newsagartala24.com Images

Agartala, Nov 08, 2023, ওয়েব ডেস্ক থেকে


কাবুল, ৮ নভেম্বর : কাবুলের একটি বাসে ঘটা ভয়াবহ বিস্ফোরণে নিহত হয়েছেন শিয়া সম্প্রদায়ের ৭ জন। এই ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে কাবুলের দাস্ত-ই-বারছি এলাকায়। সেখানেই একটি বাসে বিস্ফোরণে আহত হয়েছেন আর ২০ জন।

এই ঘটনার বিষয়ে কাবুল পুলিশের মুখোপাত্র খালিদ জাদরান জানিয়েছেন, “কাবুলের দাস্ত-ই-বারছি অঞ্চলের একটি যাত্রীবাহী বাসে বিস্ফোরণ ঘটেছে। ঘটনায় প্রাণ হারিয়েছেন ৭জন । আহত হয়েছেন ২০ জন।” জানা গিয়েছে, এই ঘটনার পরই নিরাপত্তা কর্মীরা ওই এলাকায় পৌঁছন। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। নিহতরা সকলেই সংখ্যালঘু শিয়া সম্প্রদায়ের। আফগানিস্তানে বরাবরই শিয়া-হাজারা মুসলিমদের নিশানা করে এসেছে তালিবান, আল কায়দা ও ইসলামিক স্টেটের মতো সুন্নি জঙ্গি সংগঠনগুলো।
উল্লেখ্য, গত মাসেই জুম্মার নমাজ চলাকালীন ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে আফগানিস্তানের একটি মসজিদ। ঘটনার সময় সেখানে প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। এর আগেও গত বছর কাবুলের একটি মসজিদের পাশাপাশি মাজার-ই-শরিফের তিনটি বাসে বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসবাদীরা। সবমিলিয়ে অন্তত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। আহত হয়েছিলেন বহু মানুষ। মৃত ও আহতরা প্রায় সকলেই আফগানিস্তানে সংখ্যালঘু মুসলিম শিয়া সম্প্রদায়ভুক্ত ছিলেন। এবং শিয়াদেরই নিশানা করেছিল জঙ্গিরা। এবার মঙ্গলবারের ঘটনাতেও জেহাহিদের নিশানায় শিয়ারাই।