বাংলাদেশের কারাগারে মৃত্যু আরও এক ভারতীয় নাগরিকের


newsagartala24.com Images

Agartala, Sep 24, 2023, ওয়েব ডেস্ক থেকে


ঢাকা, ২৩ সেপ্টেম্বর: বাংলাদেশের কারাগারে বন্দী ভারতীয় নাগরিকের মৃত্যু অব্যহত ।শুক্রবার ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে কুনলিকা (৫৫) নামে এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে । অসুস্থতার কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে কারাগার সূত্রে খবর। ইতিমধ্যে বিষয়টি ভারতীয় হাইকমিশনে জানানো হয়েছে।

জানা গিয়েছে, ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে কুনলিকা (৫৫) নামে এক ভারতীয় নাগরিক শুক্রবার বিকেলে কারাগারে অসুস্থ হয়ে পড়েন ।তাঁকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানেই ওই বন্দিকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা।

কারারক্ষী তারেক আহমেদ জানিয়েছেন, অসুস্থ বোধ করায় ওই বন্দিকে কারা কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। কি মামলায় তিনি কারাগারে ছিলেন সে বিষয়ে কিছু বলা যাচ্ছে না। দেহ জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাঁর ময়নাতদন্ত করা হবে।

প্রসঙ্গত, এর আগে গত ২২ আগস্ট ঢাকা মেডিকেলে কেন্দ্রীয় কারাগার থেকে নিয়ে আসা এক ভারতীয় নাগরিক খোকন দাসের মৃত্যু হয়। ফরিদপুর জেলা কারাগার থেকে চিকিৎসার জন্য তাঁকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়। তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তারও আগে গত ২ আগস্ট ঢাকা মেডিকেলে অশোক কুমার (৪৯) নামে এক কারাবন্দি ভারতীয় নাগরিকের মৃত্যু হয়। তিনি বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে জেলে ছিলেন।