মহারাষ্ট্রের কোলাপুরে সন্তোষ ট্রফিতে ত্রিপুরা - অন্ধ্রপ্রদেশ


newsagartala24.com Images

আগরতলা, Oct 12, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


মহারাষ্ট্রের কোলাপুরে সন্তোষ ট্রফিতে
ত্রিপুরা - অন্ধ্রপ্রদেশ মুখোমুখি আজ।।       প্রস্তুতি চূড়ান্ত।  মহারাষ্ট্রের কোলাপুরে আগামীকাল থেকে শুরু হচ্ছে সন্তোষ ট্রফি ফুটবল টুর্নামেন্টের এফ-গ্রুপের খেলা। ইতোমধ্যে ৮ অক্টোবর থেকে টুর্নামেন্ট শুরু হয়েছে। সারাদেশের ৩৬ টি দলের মধ্যে এই টুর্নামেন্ট। ছটি গ্রুপে খেলা। প্রতিটি গ্রুপে ছয়টি করে দল। গ্রুপ পর্যায়ে খেলার পর প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটো দলকে নিয়ে হবে মূল পর্বের খেলা। ইতোমধ্যে ৮ অক্টোবর থেকে গ্রুপ সি ও ডি-এর খেলা দিয়ে শুরু হলেও ১০ অক্টোবর শুরু হয়েছে গ্রুপে এ ও বি-এর খেলা।‌ একইভাবে আগামীকাল থেকে শুরু হচ্ছে গ্রুপ ই এবং এফ-এর খেলা।

‌ শেষ মুহূর্তে গড়া দল ত্রিপুরার ছেলেরা বিমানে মহারাষ্ট্রের কোলাপুরে পৌঁছেছে। আজ খেলোয়াড়রা নিজেদের মধ্যে একটু প্র্যাক্টিসও করে নিয়েছে। আগামী কাল সকাল আটটায় অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ত্রিপুরার ছেলেরা মাঠে নামবে। তবে এর আগে সকাল পাঁচটায় একই গ্রুপের আন্দামান ও নিকোবর খেলবে মহারাষ্ট্রের বিরুদ্ধে। দুপুর বারোটায় তেলেঙ্গানা খেলবে লাক্ষা দ্বীপের বিরুদ্ধে। উল্লেখ্য, ইতোমধ্যে গ্রুপ-এ থেকে কেরালা, গ্রুপ-বি থেকে পশ্চিমবঙ্গ, গ্রুপ-সি থেকে মনিপুর এবং গ্রুপ-ডি থেকে আসাম মূল পর্বের লক্ষ্যে এগিয়ে রয়েছে। আগামীকাল ত্রিপুরার প্রতিপক্ষ অন্ধ্রপ্রদেশের ইতিহাস কিন্তু দারুন।

১৯৬৫-৬৬ সালে অন্ধ্রপ্রদেশ একবার সন্তোষ ট্রফি ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছিল। এর আগের মরশুমে ১৯৬৩-৬৪ সালে রানার্স আপ খেতাব পেয়েছিল। এদিকে, অনেক জল্পনা-কল্পনার শেষে সন্তোষ ট্রফির জন্য ত্রিপুরা দল গঠন করা হয়েছে বলে আগের থেকেই ফুটবলপ্রেমীরা ধরে নিচ্ছেন ত্রিপুরা দল এবার তেমন পারফরম্যান্স করতে পারবেনা। এরপরও খেলোয়াড়রা ভালো খেলা দেখানোর জন্য চেষ্টা করবে বলে কথা দিয়েছে। সাফল্যের আশাবাদী ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন এবং কোচও।