সফল ফ্রেন্ডস ইউনিয়ন, চাপে বীরেন্দ্র


newsagartala24.com Images

আগরতলা, Sep 11, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


লীগ ফুটবল : অবনমন বাঁচানোর লড়াইয়ে সফল ফ্রেন্ডস ইউনিয়ন, চাপে বীরেন্দ্র।
গুরুত্বপূর্ণ জয় পেয়েছে ফ্রেন্ডস ইউনিয়ন। তাও ঐতিহ্যবাহী বীরেন্দ্র ক্লাবকে হারিয়ে। অবনমন থেকে নিজেদের সুরক্ষিত রাখার লক্ষ্যে দু-দলের কাছেই ম্যাচটি যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। ওই ম্যাচে জয়ী হওয়ার সুবাদে ফ্রেন্ডস ইউনিয়ন শিবিরে অনেকটা স্বস্তির বাতাবরণ তৈরি হয়েছে। নয় দলীয় প্রথম ডিভিশন লিগ আসরে এই মুহূর্তে ফ্রেন্ডস ইউনিয়ন ৬ ম্যাচের দুটিতে জয়ী হয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করে ষষ্ঠ স্থানে অবস্থান করছে। চ্যাম্পিয়ন ও রানার্স বা সুপার ফোরে খেলা এখনও অধরার তালিকায় চলে না গেলেও অবনমন বাঁচানোর বিষয়টা যথেষ্ট প্রাধান্য রয়েছে।

এখন অবনমনের জুজু তাড়া করে বেড়াচ্ছে বীরেন্দ্র ক্লাব ও টাউন ক্লাবকে। তবে জুয়েলস এসোসিয়েশনও চার ম্যাচের মধ্যে একটিতে জয়ী হয়ে ৩ পয়েন্ট পেয়ে তারাও কিছুটা সঙ্গীন অবস্থায় রয়েছে। স্থানীয় উমাকান্ত মিনি স্টেডিয়ামে আজ, সোমবার ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন আয়োজিত টেকনো ইন্ডিয়া চন্দ্র মেমোরিয়াল প্রথম ডিভিশন লিগ ফুটবল টুর্নামেন্টের কুড়ি তম ম্যাচে ফ্রেন্ডস ইউনিয়ন ন্যূনতম গোলে বীরেন্দ্র ক্লাবকে পরাজিত করেছে। আক্রমণ ও প্রতি আক্রমণের মধ্য দিয়ে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৩৬ মিনিটের মাথায় ফ্রেন্ডস ইউনিয়নের পক্ষে হায়ুং জমাতিয়া একটি গোল করে দলকে এক-শূন্যতে এগিয়ে দেয়।

 পরবর্তী সময়ে বীরেন্দ্র ক্লাবের ছেলেরা গোলটি শোধ করতে একাধিকবার আক্রমণ মুখী হলেও কার্যত সফল হয়নি। উপরন্ত গোলটি হজম করার আগেই বীরেন্দ্র ক্লাবের মঙ্গল সিং জমাতিয়া খেলায় অসদাচরনের দায়ে রেফারি কর্তৃক হলুদ কার্ড দেখে সতর্কিত হন। শেষ পর্যন্ত ফ্রেন্ডস ইউনিয়নের হাইয়ুং-এর জয়সূচক গোলে জয় ছিনিয়ে পুরো ৩ পয়েন্ট অর্জন করে নেয়। ম্যাচ পরিচালনায় ছিলেন রেফারি আদিত্য দেববর্মা, তপন কুমার দেবনাথ ও প্রতাপ দাস। দিনের খেলা টাউন ক্লাব বনাম জুয়েলস এসোসিয়েশন, বিকেল তিনটায়, উমাকান্ত মিনি স্টেডিয়ামে।