TCA সামনে রেখে নজিরবিহীন দুর্নীতির অভিযোগ


newsagartala24.com Images

আগরতলা, Dec 06, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


ত্রিপুরা ক্রিকেট এসোসিয়েশনকে সামনে রেখে নজিরবিহীন দুর্নীতির অভিযোগ একের পর এক উঠে আসছে বিভিন্ন মাধ্যমে। কখনো লাভ কর্তৃপক্ষ আবার কখনো অ্যাসোসিয়েশনের সদস্যরাই স্বরূপ হচ্ছে এই দুর্নীতির অভিযোগ কে সামনে রেখে।ত্রিপুরা ক্রিকেট এসোসিয়েশনের সম্পাদক সহ আরো কয়েকজনের বিরুদ্ধে আবারও বিস্ফোরক কিছু অভিযোগ নিয়ে সরল হল জেনারেল বডির সদস্যরা। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তারা জানান জেনারেল বডিতে কোন না জানিয়ে সম্প্রতি এপেক্স বডি মিটিং করে পরবর্তীকালীন বাজেট তৈরি করেন যেখানে উপস্থিত ছিলেন না টিসিএ সভাপতি।

তিনি আরো বলেন টিসিএ এর সংবিধান অনুসারে জেনারেল বোর্ডের মিটিং ছাড়া কোন বাজেট পেশ করা যায় না। অন্যদিকে ফ্লাড লাইট ইস্যুতে বলতে গিয়ে তিনি বলেন যে সংস্থা আন্তর্জাতিক স্টেডিয়াম নির্মাণের কাজ করছে তার সাথে চুক্তি অনুযায়ী সাড়ে ৮ কোটি টাকা দিয়ে ফ্লাড ফ্লাইট বসানোর কথা রয়েছে। কিন্তু টিসিএ সভাপতি সম্মতি না নিয়ে এবং জেনারেল বডিকে না জানিয়ে কিছু সংশোধনী দেখিয়ে সাড়ে ২৬ কোটি টাকাতে নিয়ে গেছে তাকে। আরো অভিযোগ জানাতে গিয়ে তিনি বলেন ধর্মনগরে স্টেডিয়াম উদ্বোধনের নাম করে ২২ লক্ষ টাকা করা হয়েছে যা হবে মেনে নেওয়ার মতো নয়। তাছাড়া অজস্র দুর্নীতি করা হচ্ছে বর্তমানে। কিন্তু কোষাধ্যক্ষ ও অ্যাকাউন্টেন্ট এই বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এবং বিভিন্ন প্রশ্ন তুলে ধরা হলো কোনো প্রশ্নের উত্তর কিংবা তথ্য দেওয়া হচ্ছে না।

ফলে সম্প্রতি জেনারেল বডি এক বৈঠক ডেকে এক সিদ্ধান্ত নেয় যেখানে ৩৩ জনের মধ্যে ২৭ জন সদস্য উপস্থিত ছিলেন। সিদ্ধান্ত হল উচ্চ আদালতের কাছে দাবি করা হবে অবিলম্বে যেন টিসিএ এর বর্তমান কমিটি ভেঙে দেওয়া হয় এবং এক অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয় তিন মাসের মধ্যে জন্য, যার মধ্যে নতুনভাবে আবার নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে এবং নতুন কমিটি গঠন করা হবে