অপরাজেয় থেকে লীগ অভিযান সম্পন্ন এগিয়ে চলো সংঘের


newsagartala24.com Images

আগরতলা, Sep 29, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


পরাজেয় থেকে লীগ অভিযান সম্পন্ন এগিয়ে চলো সংঘের।
 সুপার লিগে খেলা আগেই নিশ্চিত হয়েছিল। এখন শুধু জয়ের ধারা অব্যাহত রেখে মনোবল উঁচুতে রাখার ইচ্ছা। সেটাই আজ লীগের শেষ ম্যাচে করে নিয়েছে এগিয়ে চলো সংঘ। প্রথমার্ধে গোল হজম করে নিজেদেরকে ব্যাক ফুটে টেনে ফ্রেন্ডস ইউনিয়নকে আত্মতৃপ্তি এনে দিয়েছিল। দ্বিতীয়ার্ধে ঠিক কাম-ব্যাক করার আত্মবিশ্বাসও ছিল তাদের মধ্যে।

মাঠের ফলাফল তাই হয়েছে। প্রথমার্ধে এক গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে পরপর দুই গোল করে দলকে জিতিয়ে খেলোয়াড়, কোচ মূলতঃ যথেষ্ট বুদ্ধিমত্তারও পরিচয় দিয়েছেন। লীগের লড়াই শেষ। যেহেতু লীগের পয়েন্ট সুপার লিগে আসবেনা, সেহেতু এগিয়ে চলো আজ তেমন ঝুঁকি নেয় নি।

কার্ড যেহেতু প্রবহমান, তাই এগিয়ে চলো-র খেলোয়াড়রা আজ এতটাই সচেতনতার পরিচয় দিয়েছে, রেফারিকে কার্ড দেখানোর মতো বিব্রত হতে হয়নি। ফ্রেন্ডস ইউনিয়ন কিন্তু চেষ্টার কোনও রকম ত্রুটি রাখেনি।

প্রথমার্ধে এক গোলে লিড নিয়ে একবার ভেবেছিল রক্ষণভাগে চীনের প্রাচীর গড়ে শতভাগ প্রতিরোধ গড়ে তুলবে। কিন্তু দ্বিতীয়ার্ধে এগিয়ে চলো-র আক্রমণাত্মক খেলা ফ্রেন্ডস ইউনিয়নের রক্ষণভাগ ভেঙ্গে পরপর দুই গোল করে জয় ছিনিয়ে নেয়। স্থানীয় উমাকান্ত মিনি স্টেডিয়ামে ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন আয়োজিত টেকনো ইন্ডিয়া চন্দ্র মেমোরিয়াল প্রথম ডিভিশন লিগ ফুটবল আসরের অন্তিম ম্যাচে এগিয়ে চলো সংঘ দুই-এক গোলের ব্যবধানে ফ্রেন্ডস ইউনিয়ন কে পরাজিত করেছে। এই জয়ের মধ্য দিয়ে এগিয়ে চলো সংঘ এক দিকে অপরাজেয়র ধারা অক্ষুন্ন রাখতে পেরেছে। খেলার ২১ মিনিটের মাথায় ফ্রেন্ডস ইউনিয়নের দেবরাজ  জমাতিয়ার গোলে ফ্রেন্ডস ইউনিয়ন ১-০ তে লিড নিলে এগিয়ে চলো সংঘ প্রথমার্ধে গোলটি শোধ করার তেমন সুযোগ পায়নি। দ্বিতীয়ার্ধের ২৫ মিনিটের মাথায় জাবেদিয়া ডার্লং গোলটি শোধ করে খেলায় সমতা ফিরিয়ে আনে।

 

খেলার শেষ সময় পর্যন্ত এক-এক গোলে ম্যাচটি অনিমাংসিত হওয়ার পথে এগুলেও ইনজুরি টাইমে কঙ্কন রাভা আরও একটি গোল করলে এগিয়ে চলো দুই-একে জয় পায়। খেলায় অসদাচরনের দায়ে ফ্রেন্ডস ইউনিয়নের অনন্তহরি জমাতিয়া ও জনি জমাতিয়া কে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। ম্যাচ পরিচালনায় ছিলেন রেফারি পল্লব চক্রবর্তী, অরিন্দম মজুমদার, সুকান্ত দত্ত ও শিবজ্যোতি চক্রবর্তী। উল্লেখ্য, আজ লীগের অন্তিম ম্যাচের শেষে সুপার লিগে উন্নীত চারটি দল ক্রমান্বয়ে হলো ফরওয়ার্ড ক্লাব, এগিয়ে চলো সংঘ, রামকৃষ্ণ ক্লাব ও লাল বাহাদুর ব্যায়ামাগার। এদিকে পয়েন্ট ও গোল ব্যবধানের নিরিখে বীরেন্দ্র ক্লাবকে অবনমন হতে হলো। যার পরিণতিতে আগামী বছর বীরেন্দ্র ক্লাব বি-ডিভিশনে খেলবে।