উত্তরাখণ্ডকে হারিয়ে মূল পর্বের আশা জিইয়ে ত্রিপুরার  


newsagartala24.com Images

আগরতলা, Oct 02, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


জাতীয় সাব-জুনিয়র ফুটবলে উত্তরাখণ্ডকে
হারিয়ে মূল পর্বের আশা জিইয়ে ত্রিপুরার  জাতীয় ফুটবলে দুর্দান্ত জয় পেয়েছে ত্রিপুরা‌ হারিয়েছে উত্তরাখণ্ডকে ন্যূনতম গোলের ব্যবধানে। এই জয়ের মধ্য দিয়ে ত্রিপুরা জাতীয় সাব জুনিয়র ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মূল পর্ব তথা সেমিফাইনালে খেলার আশা জিইয়ে রেখেছে। বলা বাহুল্য, দুটি শর্তে ত্রিপুরা দল সেমিফাইনালে খেলার সুযোগ পেতে পারে। প্রথমত, গ্রুপ লীগে ত্রিপুরা দলের চতুর্থ তথা শেষ ম্যাচ রয়েছে তামিলনাড়ুর বিরুদ্ধে, সেটি চার অক্টোবরে হবে।

 

ওই ম্যাচে অবশ্যই তামিলনাড়ু কে হারিয়ে ত্রিপুরা দলকে জয় পেতে হবে। দ্বিতীয় শর্ত, একই দিনে বিহার উত্তরাখণ্ডের ম্যাচ রয়েছে। ওই ম্যাচে বিহারও মুখিয়ে রয়েছে উত্তরাখণ্ডকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছার জন্য। ঘটনায়ক্রমে এই ম্যাচের রেজাল্ট বিপরীত হতে হবে। সেমিফাইনালের দৌড়ে এই মুহূর্তে বিহার ও তামিলনাড়ু নিজেদের অবস্থান এক ধাপ এগিয়ে রেখেছে। সম সংখ্যক ম্যাচ খেলে সম সংখ্যক পয়েন্ট হলেও গোল ব্যবধানের নিরিখে বিহার এগিয়ে রয়েছে। তবে খেলার মাঠে কখন যে কি অঘটন ঘটে যায় তা কিন্তু আগের থেকে কেউ বলতে পারে না। তাই দু দুটি যদি/কিন্তু পেরিয়ে ত্রিপুরা দল আদৌ সেমিফাইনালে খেলার ছাড়পত্র পায় কিনা সেটাই এখন দেখার বিষয়। তবে আজ অনেকটাই খুশি, তৃতীয় ম্যাচের মাথায় দ্বিতীয় জয় পেয়ে।

 

বিশেষ করে উত্তরাখণ্ডকে ন্যূনতম গোলের ব্যবধানে হারিয়ে। প্রচন্ড উত্তেজনা পূর্ণ ম্যাচে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের মাথায় ত্রিপুরা দলের বেরডম দেববর্মা দুর্দান্ত গোল করে দলকে এক-শূন্যতে এগিয়ে দেয়। পরবর্তী সময়ে উত্তরাখণ্ডের খেলোয়াড়রা গোল পরিশোধে মরিয়া হলেও কার্যত সুবিধা করতে পারিনি। উল্লেখ্য, জাতীয় সাব জুনিয়র ফুটবলে ত্রিপুরার ছেলেরা এপর্যন্ত তিনটি ম্যাচ খেলে দুটিতে জয় এবং একটিতে হেরে ছয় পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। গ্রুপে থেকে একটি দলই সেমিফাইনালে খেলার সুযোগ পাবে