এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্সে দেশেরহয়ে ত্রিপুরার বিপ্লবেরও পদক জয়


newsagartala24.com Images

Agartala, Nov 09, 2023, ওয়েব ডেস্ক থেকে 23


এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্সে দেশেরহয়ে ত্রিপুরার বিপ্লবেরও পদক জয়।
 ত্রিপুরার অ্যাথলেটের হাত ধরে আরও একটি পদক পেলো ভারত। এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। ফিলিপাইন্সের টারল্যাকের ক্যাপাসে, নিউ ক্লার্ক সিটিতে বুধবার থেকে পাঁচ দিন ব্যাপী আন্তর্জাতিক এই অ্যাথলেটিক্স আসর শুরু হয়েছে। আন্তর্জাতিক এই আসর থেকে প্রথম দিনেই একটি স্বর্ণ ও দুটি রৌপ্য পদক দেশকে উপহার দেওয়ার পর আজ দ্বিতীয় দিনে আরেকটি পদক এলো ভারতের ঝুলিতে।

পুরুষ বিভাগে ৩৫ থেকে ৩৯ বছর গ্রুপে ৩০০০ মিটার ট্রিপল চেজে ত্রিপুরার বিপ্লব মজুমদার তৃতীয় স্থান দখল করে ব্রোঞ্জ পদক পেয়েছে। উল্লেখ্য বুধবার ফিলিপাইন্সের ক্যাপাসে নিউক্লার্ক সিটিতে প্রতিযোগিতার প্রথম দিনে ত্রিপুরার মিতালী দেবনাথ মহিলাদের ৫০ থেকে ৫৪ বছর গ্রুপে ১৫০০ মিটার দৌড়ে স্বর্ণপদক এবং ৮০০ মিটার দৌড়ে রৌপ্য পদক জিতে দেশের সঙ্গে ত্রিপুরার নামও উজ্জ্বল করেছেন। এছাড়া, রাজ্যের অপর এক লেট অর্চনা বণিক ৫০ থেকে ৫৪ বছর বয়স গ্রুপে মহিলা বিভাগে লং জাম্পে রৌপ্য পদক জিতেছেন

। উল্লেখ্য, প্রথম দিনের প্রতিযোগিতায় ৩৫ থেকে ৪০ বছর বয়স গ্রুপে মহিলা বিভাগে মমতা নাথ লং জাম্পে পঞ্চম স্থান, লাকি রায় ৮০০ মিটার দৌড়ে চতুর্থ স্থান, ৫০ থেকে ৫৪ বছর গ্রুপে পুরুষ বিভাগে তপন শীল লং জ্যাম্পে সপ্তম স্থান, ৬০ থেকে ৬৪ বছর বয়স গ্রুপে মহিলা বিভাগে জবা পাল দত্ত লং জাম্পে পঞ্চম এবং কবিতা দাস ষষ্ঠ স্থান অর্জন করেছেন। পদক জয় না হলেও তাদের এই সাফল্য অনেকটা প্রত্যাশার বাতাবরণ তৈরি করেছে। বলা বাহুল্য ১২ নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক প্রতিযোগিতার অবশিষ্ট দিনগুলোতে ত্রিপুরার অ্যাথলেটরা ভারতের হয়ে আরও পদক জয় করবেন বলে আশাবাদী।