এস্ট্রল কোম্পানির তরফে আগরতলা টাউন হলে ম্যাজিক শো


newsagartala24.com Images

আগরতলা, Jun 09, 2024, ওয়েব ডেস্ক থেকে 24


ভারত - বাংলাদেশ স্পোর্টস ফ্রেন্ডশীপ ফোরাম তাদের নতুন শ্লোগান "খেলতে চাই" নিয়ে এবার মাঠে নামছে। আজ দুপুরে শহরের আগরতলা ক্লাব এ আয়োজিত ফোরামের এক গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বৈঠকে এই "খেলতে চাই" শ্লোগান নিয়ে আগামী দিনের নতুন ক্রীড়া পরিকল্পনা গুলো বাস্তবায়ন করার আলোচনা ও বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজকের বৈঠকের সূচনা করে ফোরামের চীফ উপদেষ্টা তথা বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ সচিব আশিকুর রহমান মিকু বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাব পেশ করেন। তাঁর মধ্যে অন্যতম হলো, আগরতলা থেকে ঢাকায় একটি শান্তি ব্যাটন রেলি সংগঠিত করা। হ্যান্ডবল, ভলিবল, কাবাডি, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস ও টেনিসের মতো ইভেন্ট কে আরও বেশি জনপ্রিয় করার জন্য ত্রিপুরা ও বাংলাদেশের বিভিন্ন জেলা ভিত্তিক আসর করার জন্য। এছাড়া ত্রিপুরার ক্রীড়া মন্ত্রীর পরামর্শ নিয়ে আগামী দিনে ত্রিপুরা বাংলাদেশ গেমসের আয়োজন করা। এছাড়া ত্রিপুরা ও বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলায় স্পোর্টস মেডিসিন বিশেষজ্ঞদের নিয়ে শিবিরের আয়োজন করা। বৈঠকে অংশ নিয়ে কুমিল্লা জেলা স্পোর্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান ফারুকী প্রস্তাব দেন, আগামী দিনে কুমিল্লায় ক্রীড়া স্বাস্হ্য শিবির আয়োজন করা, মার্শাল আর্ট-এ বিভিন্ন ইভেন্ট আয়োজন করা। আলোচনায় অংশ নিয়ে ফোরামের সচিব সুজিত রায় বলেন, আমাদের আসল লক্ষ্য হচ্ছে ত্রিপুরার খেলাধূলার সার্বিক উন্নয়ন এবং দু-দেশের ক্রীড়া সম্পর্ক আরো মজবুত করা। পাশাপাশি বিভিন্ন ইভেন্টের রাজ্য জুড়ে এগিয়ে নিয়ে যাওয়া। তিনি বলেন আলোচনা হিসেবে আগামী দিনে রাজ্যের একটি টীম কুমিল্লা সফরে যাবে। ঐ টীমে ফিজিও, ডাক্তার, ক্রীড়া বিশেষজ্ঞ ও সুযোগ হলে একটা স্পোর্টস টীম পাঠানো হবে। তিনি আশা প্রকাশ করেন যে, প্রস্তাবিত ত্রিপুরা বাংলাদেশ গেমস আগামী দিনে রাজ্যের খেলাধূলার উন্নয়নে বিরাট বড় ভূমিকা পালন করবে। বৈঠকে টিপুরার প্রথম অর্জুন মন্টু দেবনাথ, রাজ্য সরকারের বিশিষ্ট প্রশাসক অসীম সাহা, বিশিষ্ট চিকিৎসক কনক চৌধুরী ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এদিকে আজকের এই বৈঠকের আগে এক অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ সচিব মিকু ভাই, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফারুকী ভাই কে উষ্ণ সম্বর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ হাইকমিশন প্রথম সচিব মোঃ আল আমিন,  রাজ্যের বিশিষ্ট চিকিৎসক  শিক্ষাবিদ ও সমাজসেবক কনক চৌধুরী
ত্রিপুরা স্পোর্টস কাউন্সিলের জয়েন্ট সেক্রেটারি স্বপন সাহা, ফিজিওথেরাপি সংস্থার বীরবর দেবনাথ, সিনিয়র ক্রীড়া সাংবাদিক সুপ্রভাত দেবনাথকেও সংবর্ধিত করা হয়েছে।