গোটা বিশ্বজুড়ে পালিত হবে দশম আন্তর্জাতিক যোগা দিবস মন্ত্রী টিংকু রায়।


newsagartala24.com Images

আগরতলা, Jun 20, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


শুক্রবার গোটা বিশ্বজুড়ে পালিত হবে দশম আন্তর্জাতিক যোগা দিবস। একই সাথে রাজ্য ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে আন্তর্জাতিক যোগা দিবস উদযাপনের লক্ষ্যে বহু কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার মহাকরণে সাংবাদিক সম্মেলন করে যাবতীয় তথ্য তুলে ধরেন ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী টিংকু রায়। বিস্তারিত জানাতে গিয়ে তিনি বলেন ২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতিসংঘে এই বিষয়টি তুলে ধরার পর থেকেই গোটা বিশ্বজুড়ে হয়ে আসছে আন্তর্জাতিক যোগা দিবস যা এই বছর দশম বর্ষ হিসেবে পালিত হবে।রাজ্যভিত্তিক মূল অনুষ্ঠানটি হবে হাঁপানিয়া স্থিত আন্তর্জাতিক মেলা প্রাঙ্গনে। তাছাড়া প্রত্যেকটি জেলায় জেলাভিত্তিক একটি অনুষ্ঠান হবে এবং মহকুমা ও ব্লকেও একইভাবে হবে এই অনুষ্ঠান।

রাজ্যভিত্তিক মূল অনুষ্ঠানে হাঁপানিয়াতে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা রাজ্যের মুখ্য সচিব সহ অন্যান্য অতিথিরা। একই সাথে যোগা কর্মসূচিতে অংশ নেবেন বিভিন্ন নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ান বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সহ সাধারণ নাগরিক। একইভাবে মন্ত্রী টিংকু রায় জনসাধারণকে আহবান করেন এই যোগা দিবসে দপ্তর কর্তৃক আয়োজিত প্রত্যেকটি অনুষ্ঠানে সকলে যেন অংশগ্রহণ করেন।