জাতীয় স্কুল গেমস যোগাসন আসরে রেকর্ড পদকে শ্রেষ্ঠ ত্রিপুরা


newsagartala24.com Images

আগরতলা, Nov 27, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


জাতীয় স্কুল গেমস যোগাসন আসরে
রেকর্ড পদকে ভারত শ্রেষ্ঠ ত্রিপুরা
 ত্রিপুরার জয়জয়কার। জাতীয় স্কুল গেমসে যোগাসন আসরে সবকটি সেক্টরেই ত্রিপুরা সেরা। পদক তালিকায়ও শীর্ষে। ‌ ওভার অলচ্যাম্পিয়ন ত্রিপুরা। ‌ ব্যক্তিগত ইভেন্টে বালিকাদের যোগায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় তিনটি স্থানই  ত্রিপুরার দখলে। স্বর্ণ, রৌপ্য এবং ব্রোঞ্জ একসঙ্গে ত্রিপুরার ঝুলিতে তিন পদকের নজির এবারই প্রথম। তবে একটু ব্যর্থতাও রয়েছে। রিদমিক যোগায় বালিকা বিভাগে। এতে একেবারে পদক হীন ত্রিপুরা।

সবমিলে এযাবৎকালের মধ্যে ৬৭তম জাতীয় স্কুল গেমসে অনূর্ধ্ব ১৭ বালক বালিকার যোগাসন চ্যাম্পিয়নশিপে এবার ত্রিপুরা রেকর্ড সাফল্য অর্জন করেছে। ‌ সোমবার, অনুষ্ঠিত শেষ দিনের প্রতিযোগিতায় রিদমিক যোগায় বালক বিভাগে ত্রিপুরার শুভ্রদীপ ভৌমিক প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছে। পশ্চিমবঙ্গের রাজদীপ দালাল ও মহারাষ্ট্রের আরিয়ান বিভীষণ খারাত পেয়েছে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক। বালিকা বিভাগে সিআইএসসিই এর নায়িসা সরকার পেয়েছে স্বর্ণপদক, তামিলনাড়ুর ওভিয়া সি পেয়েছে রৌপ্য এবং দিল্লির সীমা নিউপানে পেয়েছে ব্রোঞ্জ পদক। ‌ ব্যক্তিগত যোগা ইভেন্টে বালক বিভাগে ত্রিপুরার দেবার্পণ কুন্ডু প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছে। দিল্লির আদর্শ এবং সিআইএসসি এর সমায়ক পান্ডা পেয়েছে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক। ব্যক্তিগত বালিকা বিভাগে ত্রিপুরার পায়েল দাস স্বর্ণ, প্রতিভা সিনহা রৌপ্য এবং 


উস্মিতা দেবনাথ ব্রোঞ্জ পদক পেয়েছে। ওভার অল চ্যাম্পিয়নশিপে ত্রিপুরা ৪৮ পয়েন্ট পেয়ে স্বর্ণপদক, পশ্চিমবঙ্গ ১৫ পয়েন্ট পেয়ে রৌপ্য পদক এবং দিল্লি এগারো পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ পদক পেয়েছে। ‌ ৫ দিন ব্যাপী আয়োজিত জাতীয় স্কুল গেমস যোগাসন চ্যাম্পিয়নশিপ এর সমাপ্তি দিনে বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত অতিথিবর্গ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। উদ্যোক্তা তথা রাজ্য যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়েছে।