জাতীয় স্কুল যোগাসনে ভারত সেরা ত্রিপুরা


newsagartala24.com Images

আগরতলা, Nov 26, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


জাতীয় স্কুল যোগাসনে
ভারত সেরা ত্রিপুরা।।              জাতীয় স্কুল যোগাসনে ভারতে শ্রেষ্ঠ স্থান পেতে চলেছে ত্রিপুরা। রবিবারে ত্রিপুরার দখলে আরো দুটো স্বর্ণপদ। রিদম িক ইভেন্টের রেজাল্ট এখনও বাকি ইতোমধ্যে তিনটি স্বর্ণ ও একটি রৌপ্য পদক নিয়ে ত্রিপুরার দখলে ৪টি পদক। পদক তালিকায় ত্রিপুরা আপাতত শীর্ষে রয়েছে। দ্বিতীয় শীর্ষে তামিলনাড়ু এবং তৃতীয় স্থানে পশ্চিমবঙ্গ।

আগরতলায় আয়োজিত ৬৭ তম জাতীয় স্কুল গেমস এর যোগাসন ইভেন্টের মেগা আসর অনুষ্ঠিত হচ্ছে। পাঁচ দিন ব্যাপী আয়োজিত এই যোগাসন চ্যাম্পিয়নশিপ শেষ হবে আগামীকাল। অনূর্ধ্ব ১৭ বালক ও বালিকাদের জাতীয় স্কুল পর্যায়ের যোগাসন প্রতিযোগিতায় চতুর্থ দিনে আজ রবিবার যোগাসনা টিম ইভেন্টে বালক বালিকা উভয় বিভাগে ত্রিপুরা প্রথম স্থান অধিকার করে জোড়া স্বর্ণপদক পেয়েছে। বালক বিভাগে ত্রিপুরা ১৭৮ এবং বালিকা বিভাগে ১৭৫.৮৩ পয়েন্ট করেছে। বালক বালিকা উভয়-বিভাগে পশ্চিমবঙ্গ পেয়েছে দ্বিতীয় স্থান এবং জোড়া রৌপ্য পদক। এপর্যন্ত দুটি রৌপ্য পদকের পাশাপাশি একটি ব্রোঞ্জ পদক পেয়ে মোট তিনটি পদকে পশ্চিমবঙ্গ রয়েছে তৃতীয় শীর্ষে। যোগাসনা টিম ইভেন্টে বালক বিভাগে দিল্লি এবং বালিকা বিভাগে মহারাষ্ট্র পেয়েছে ব্রোঞ্জ পদক। শনিবার, তৃতীয় দিনে আর্টিস্টিক বালক ও বালিকা বিভাগের চূড়ান্ত পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বালক বিভাগে ত্রিপুরার রত্নদ্বীপ ভট্টাচার্য ৫৫ পয়েন্ট পেয়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছিল। দ্বিতীয় ও তৃতীয় স্থান পেয়ে রৌপ্য ও ব্রোঞ্জ পদক পেয়েছিল যথাক্রমে গুজরাটের আকাশ বার্মা ও মহারাষ্ট্রের শ্রীরাম শচীন সুপসান্ধে।

বালিকা বিভাগে তামিলনাড়ুর নাভ্যা এস এইচ ৪৭.১৬ পয়েন্ট পেয়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছিল। ত্রিপুরার পারিজাত সাহা ৪৬.৮৩ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্য পদক পেয়েছে। পশ্চিমবঙ্গের আদ্রিজা বিশ্বাস পেয়েছে ব্রোঞ্জ পদক। উল্লেখ্য রিদমিক ইভেন্টের প্রাথমিক পর্যায়ের প্রতিযোগিতা শেষে চূড়ান্ত পর্যায়ে কে খেলবে তা স্থির হচ্ছে। বলা বাহুল্য, ২৬ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ৩৪২ জন খেলোয়ার এই প্রতিযোগিতায় অংশগ্রহণ  করেছে। যোগাসনা টিম ইভেন্টে বালক বিভাগে গুজরাট, সিআইএসসি ই ও মহারাষ্ট্র যথাক্রমে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান পেয়েছে। একইভাবে বালিকা বিভাগে তামিলনাড়ু, কেন্দ্রীয় বিদ্যালয় ও কর্ণাটক পেয়েছে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থান। পদক তালিকায় চতুর্থ দিনের শেষে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে যথাক্রমে গুজরাট, মহারাষ্ট্র ও দিল্লি। আগামীকাল প্রতিযোগিতা শেষে ওভার অল চ্যাম্পিয়ন ও রানার্স আপ-এর ট্রফিও প্রদান করা হবে।