জাতীয় আসরের লক্ষ্যে সিলেকশনে ব্যাপক সাড়া


newsagartala24.com Images

আগরতলা, Aug 10, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


জাতীয় আসরের লক্ষ্যে সিলেকশনে ব্যাপক সাড়া। শতাধিক ফুটবলার রিপোর্ট করেছিল। প্রাথমিক বাছায়ের পর এবার প্রশিক্ষণের পালা। সামগ্রিক দিক বিচার করে চূড়ান্ত রাজ্য দল গঠন করা হবে। স্বাভাবিকভাবেই খেলোয়ারদের মধ্যে যথেষ্ট উৎসাহ রয়েছে। জাতীয় আসরে খেলার সুযোগ পেতে রাজ্য দলের জার্সি গায়ে লাগানোর উদ্দেশ্যে আজও ৮৬ জন খেলোয়াড় বিশেষ করে ডঃ বি সি রায় ট্রফি ফুটবলের জন্য রিপোর্ট করেছিল। তাদের থেকে প্রথমত জন্ম তারিখের হিসাব এবং দ্বিতীয়ত প্রতিভার পুঙ্খানুপুঙ্খ দেখে ৩৩ জনকে প্রাথমিকভাবে বাছাই করে নেয়া হয়েছে। বুধবারেও বালকদের বিভাগে ৬০ জন বালিকাদের বিভাগে ২০ জন ফুটবলার রিপোর্ট করেছিল।

এক কথায় জাতীয় ফুটবল আসরের জন্য রাজ্য দল গঠনের লক্ষ্যে আয়োজিত সিলেকশন ট্রায়ালে ব্যাপক সাড়া পড়েছে। মঙ্গলবার, বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে খেলোয়ারদের উপস্থিতির হার আশাপ্রদ ছিলনা। জাতীয় আসরে খেলার জন্য ত্রিপুরা দলের এন্ট্রি জমা হয়ে গেছে। রাজ্য দল গঠনের প্রাথমিক প্রস্তুতিও শুরু হয়েছে বলা চলে। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন আয়োজিত জুনিয়র, সাব জুনিয়র জাতীয় ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য ত্রিপুরা দল যথারীতি অনলাইনে এন্ট্রি জমা করে নিয়েছে। ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশন রাজ্য দল গঠনের লক্ষ্যে সিলেকশন ট্রায়াল শুরু করেছে মঙ্গলবার থেকে। সাব জুনিয়র গার্লস জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের জন্য সিলেকশন ট্রায়ালে প্রথম দিনে ১৭ জন ফুটবলার রিপোর্ট করলেও দ্বিতীয় দিন তা বেড়ে কুড়িজন হয়েছিল। সাব জুনিয়র বালক জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৪ এর জন্য সিলেকশন ট্রায়ালের জন্য বুধবার ৬০ জন খেলোয়ার রিপোর্ট করেছিল। একইভাবে জুনিয়র বালক তথা ডঃ বিসি রায় ট্রফি জাতীয় ফুটবলের জন্য খেলোয়াররা আজ রিপোর্ট করেছিল।  খেলোয়াড়দের জন্ম তারিখ হতে ১-১-২০০৮ থেকে ৩১-১২ ২০০৯ এর মধ্যে রয়েছে কিনা তা খতিয়ে দেখা হয়েছে।

 উল্লেখ্য সিলেকশন ট্রায়ালে টেকনিক্যাল কোঅর্ডিনেটর ডি. কে প্রধান, ফিজিক্যাল ইন্সট্রাক্টর সুভেনজিৎ সিনহা, রাজেশ রায়চৌধুরী এবং কোচ সুজিত ঘোষ ফুটবলারদের প্রাথমিক বাছাইয়ের পুরো ব্যাপারটা দায়িত্ব নিয়ে দেখেছেন। ত্রিপুরা ফুটবল এসোসিয়েশনের জয়েন্ট সেক্রেটারি কৃষ্ণপদ সরকার রাজ্য দল গঠনের সিলেকশন ট্রায়াল সংক্রান্ত বিষয়ের পর্যবেক্ষণে ছিলেন। তিন দিনে প্রাথমিকভাবে বাছাইকৃত খেলোয়ারদের থেকেই মূলতঃ রাজ্য দল গঠন করা হবে। পাশাপাশি খেলোয়ারদের নিয়ে প্রশিক্ষণ পর্বও চলবে বলে ফুটবল সংস্থা থেকে জানানো হয়েছে।