টাউনকে ৫ গোলে হারিয়ে শীর্ষে এগিয়ে চলো সংঘ


newsagartala24.com Images

আগরতলা, Sep 26, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


রাভার জোড়া গোল, টাউনকে ৫ গোলেহারিয়ে লীগ তালিকার শীর্ষে এগিয়ে চলো সংঘ  প্রত্যাশিত জয়। কড়ায় গন্ডায় হিসেব করে পাঁচ গোলে জয়। প্রাপ্ত পয়েন্ট সম সংখ্যক হলেও গোল ব্যবধানের নিরিখে তালিকার শীর্ষে। পাঁচ গোলের পাশাপাশি হলুদ কার্ডও দেখতে হয়েছে পাঁচজনকে।# 

সবগুলো কথার পেছনে একটা দলের নামই বারবার আসছে, সেটা হল এগিয়ে চলো সংঘ। নয় দলীয় লীগ আসরে নিজেদের একটি ম্যাচ বাকি থাকতে এগিয়ে চলো সংঘ এই মুহূর্তে লীগ তালিকার শীর্ষে।

সুপার লিগে খেলার ছাড়পত্র আগেই মিলেছে। তবে লিগ শীর্ষে থেকে সুপার লিগে খেলার আলাদা একটা মনোবল কাজ করে বলে ফুটবলপ্রেমীদের ধারণা। অনেকটা সেই লক্ষ্যেই এবারকার রাখাল শীল্ড (পড়ুন ট্রফি) জয়ী এগিয়ে চলো সংঘ দ্বিমুকুট বিজয়ের লক্ষ্যে ধীরলয়ে এগুচ্ছে।#

লীগের শেষ ম্যাচটি রয়েছে ফ্রেন্ডস ইউনিয়নের বিরুদ্ধে। ২৯ সেপ্টেম্বর। এগিয়ে চলো সংঘের প্রত্যাশার ডালিতে আসন্ন ম্যাচেও জয় ছিনিয়ে লীগ শীর্ষ স্থানটি ধরে রাখতে পারবে বলে অনুমেয়। বিকেলে স্থানীয় উমাকান্ত মিনি স্টেডিয়ামে ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন পরিচালিত টেকনো ইন্ডিয়া চন্দ্র মেমোরিয়াল প্রথম ডিভিশন লীগ ফুটবল টুর্নামেন্টের ৩৪ তম ম্যাচে আজ, মঙ্গলবার এগিয়ে চলো সংঘ পাঁচ-শূন্য গোলের বড় ব্যবধানে টাউন ক্লাব কে পরাজিত করেছে। খেলার প্রথমার্ধে বিজয়ী দল চার-শূন্য গোলে এগিয়ে ছিল। খেলার ১২ মিনিট থেকে গোল অভিযান শুরু, ভিকি থাপার সৌজন্যে। ২৭ ও ৩৭ মিনিটের মাথায় কঙ্কন রাভা পর পর দুটো গোল করে ব্যবধান বাড়িয়ে তিন-শূন্য করে নেয়। প্রথমার্ধের শেষ মুহূর্তে দয়ানন্দ সিং আরেকটি গোল করলে প্রথমার্ধে চার গোলে লিগ নিয়ে এগিয়ে চলো সংঘ জয় অনেকটা নিশ্চিত করে নেয়। দ্বিতীয়ার্ধে একদিকে যেমন গোল করার অভিপ্রায় জাগ্রত রাখে, অপরদিকে রক্ষণভাগকেও শক্ত রাখে যাতে গোল হজম করতে না হয়।

অন্ততপক্ষে পাঁচ গোলের ব্যবধানে জয়ী হয়ে লীগ শীর্ষে উঠে আসার ছোট একটা অংক করেই এগিয়ে চলো সংঘ আজ মাঠে নেমেছিল। প্রায় শেষ পর্যায়ে লাইসারাম মিলন সিংয়ের গোলে প্রকৃত ব্যবধান ৫-০ হয়। তবে খেলায় অসদাচরনের দায়ে এগিয়ে চলো সংঘের পাঁচজনের পাশাপাশি টাউন ক্লাবের একজনকে রেফারি হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। ম্যাচ পরিচালনায় ছিলেন রেফারি পল্লব চক্রবর্তী, বিপ্লব সিংহ, সুকান্ত দত্ত ও শিবজ্যোতি চক্রবর্তী।