টানা জয়ে হ্যাটট্রিক এগিয়ে চলো সংঘের।


newsagartala24.com Images

আগরতলা, Sep 07, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


প্রথমত দশজনে খেলা। পুরো অর্ধেক সময়। তারপরও প্রতিপক্ষকে সম্মানজনক গোল ব্যবধানে হারিয়ে জয় ছিনিয়ে নেওয়া। এই বিষয়গুলোতে অনেকটা ধাতস্থ হয়ে উঠছে দ্বি-মুকুটের প্রত্যাশী দল এগিয়ে চলো সংঘ। মাঠে লাল কার্ড দেখে কোনও ফুটবলার মাঠ থেকে বেরিয়ে আসলে দশজনে খেলা, সবই ফুটবলের অঙ্গ। তবে ফুটবলার যখন খেলায় অতি অসদাচরনের দায়ে রেফারি কর্তৃক লাল কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে আসেন, তখন দর্শক গ্যালারি থেকে করতালি বিশেষ করে ভিআইপি গ্যালারি থেকে এ ধরনের হর্ষোল্লাশ অন্য ইঙ্গিতের বার্তাবহ। তর্কের খাতিরে বলা যেতে পারে যথাসময়ে উপযুক্ত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে রেফারির উদ্দেশ্যে এই বাহবা বা করতালি। তবুও বিষয়টা দৃষ্টিনন্দন ঠেকে না, অন্ততপক্ষে ভিআইপি গ্যালারি থেকে। বিষয়টা সম্পর্কে আরো একটু সচেতন না হলে ভবিষ্যতে তা অন্য মাত্রা বয়ে আনতে পারে বলে ফুটবল বিশেষজ্ঞদের ধারণা।

স্থানীয় উমাকান্ত মিনি স্টেডিয়ামে ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন আয়োজিত টেকনো ইন্ডিয়া চন্দ্র মেমোরিয়াল এ ডিভিশন লিগ ফুটবল টুর্নামেন্টের ১৬তম ম্যাচে আজ এগিয়ে চলো ৩-০ গোলের ব্যবধানে বীরেন্দ্র ক্লাবকে পরাজিত করে পুরো ৩ পয়েন্ট অর্জন করে নিয়েছে।

এগিয়ে চলো সংঘ টানা তিন ম্যাচে জয়ের সুবাদে জয়ের হ্যাটট্রিক এবং নয় পয়েন্ট নিয়ে যৌথভাবে রামকৃষ্ণ ক্লাবের সঙ্গে শীর্ষস্থানে উঠে এসেছে। গোল ব্যবধানের নিরিখে অবশ্য রামকৃষ্ণ ক্লাব-ই শির্ষে রয়েছে। বিজয়ী দল আজ খেলার প্রথমার্ধে এক-শূন্য গোলে এগিয়েছিল। ৩৩ মিনিটের মাথায় রাজীব সাধন জমাতিয়ার গোলে। দ্বিতীয়ার্ধ ে ১০জনে খেলে খেলার ৬৫ ও ৮৫ মিনিটের মাথায় রাংকান রাভা ও আসিফ আলী মোল্লার পরপর দুই গোলে, গোল ব্যবধান ৩-০ হয়। বীরেন্দ্র ক্লাবের খেলোয়াররা একাধিকবার গোল পরিশোধের লক্ষ্যে আক্রমণ মুখী হলেও কার্যত গোলের সন্ধান পায়নি। প্রথমার্ধের ইনজুরি টাইমে বিজয়ী দলের আফজাল আনসারীকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেয়া হয়।

এদিকে বীরেন্দ্র ক্লাবেরও চারজনকে রেফারি হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। ম্যাচ পরিচালনায় ছিলেন রেফারি সত্যজিৎ দেবরায় , আদিত্য দেববর্মা, অরিন্দম মজুমদার ও তপন কুমার দেবনাথ। দিনের খেলা: ফ্রেন্ডস ইউনিয়ন বনাম ত্রিবেণী সংঘ। বিকেল সাড়ে তিনটায়, উমাকান্ত মিনি স্টেডিয়ামে