নেতাজী সুভাষ বিদ্যা নিকেতনের প্রাক্তনীদের কড়া হুঁশিয়ারি


newsagartala24.com Images

আগরতলা, Jan 03, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


নেতাজী সুভাষ বিদ্যা নিকেতনের নিজস্ব খেলার মাঠকে এ.এম.সি কর্তৃক পার্কিং এরিয়া(মোটর স্যান্ড) করার প্রতিবাদে স্কুলের প্রাক্তন ছাত্রছাত্রীরা প্রতিবাদে সামিল হন।

নেতাজি সুভাষ বিদ্যানিকেতন এলামনি কমিটির সভানেত্রী ডক্টর বিন্দু দেবনাথ এই বিদ্যালয়ের মাটির সঙ্গে আমাদের প্রাণের সম্পর্ক রয়েছে। তিনি বলেন রাজনৈতিক, অরাজনৈতিক, বাণিজ্যিক, সামাজিক কাউকেই কোনোভাবে বিদ্যালয়ের সম্পত্তিতে হস্তক্ষেপ করতে দেব না। একটি বিদ্যালয়ের খোলামেলা মাঠ থাকা মানে শিশুদের অক্সিজেন দেওয়ার মতো। যদি বিদ্যালয়ের মাঠে পার্কিং স্ট্যান্ড হয় তাহলে পরিবেশ দূষণ হয়ে উঠবে। স্বাভাবিকভাবেই এই মাঠকে রক্ষা করার জন্য আমাদের যা করণীয় আমরা সেই পদক্ষেপ গ্রহণ করব বলে তিনি জানান। এদিকে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নিখিল দেবনাথ বলেন, ইতিমধ্যেই নেতাজি সুভাষ বিদ্যা নিকেতনের আশেপাশের অনেকটা জায়গা অবৈধভাবে ভরাট হয়ে গেছে। তিনি বলেন বর্তমান প্রশাসন উন্নয়নের নামে এই বিদ্যালয়টির প্রতি শকুনের নজর পড়েছে। এখন যেটুকু বিদ্যালয়ের মাটি আছে এই সেটার মধ্যে হাঙ্গরের দৃষ্টি পড়েছে। তিনি বলেন ইতিমধ্যেই আমরা জানতে পেরেছি বিদ্যালয়ের মাঠে একটি মোটর স্ট্যান্ড পার্কিং হবে। বাণিজ্যিক কারণে বিদ্যালয়ের মাঠ কে ব্যবহার করতে দেওয়া হবে না। একসময় এই স্কুলের অত্যন্ত সুশৃংখল পরিবেশ ছিল।

আর এখন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা মেরুদন্ডহীন হয়ে পড়েছে বলে তিনি অভিযোগ করেন। কারণ আমলাদের  পক্ষ থেকে প্রধান শিক্ষককে চিঠি ধরিয়ে দেয়া হয়। তবে এদিন প্রাক্তনীদের কড়া হুঁশিয়ারি যেকোনোভাবেই বিদ্যালয়ের মাঠে প্রস্তাবিত কোন পারকিং স্ট্যান্ড করতে দেবেন না।