ফ্রেন্ডস ইউনিয়নকে হারিয়ে গুরুত্বপূর্ণ জয় জুয়েলস


newsagartala24.com Images

আগরতলা, Sep 04, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


লীগ ফুটবলে ফ্রেন্ডস ইউনিয়নকে হারিয়ে গুরুত্বপূর্ণ জয় জুয়েলস এসোসিয়েশনের।
 চতুর্থ প্রচেষ্টায় সফল জুয়েলস এসোসিয়েশন। ‌ এবারের মরশুমে প্রথম জয়ের সাধ পেয়েছে জুয়েলস এসোসিয়েশন‌। তাও ফ্রেন্ডস ইউনিয়নকে ৭-৩ গোলের বড় ব্যবধানে হারিয়ে। জেসি-র হ্যাটট্রিক, আবুজাম-এর জোড়া গোল। জুয়েলস যেন পরবর্তী ম্যাচগুলোর জন্য এক্সট্রা অক্সিজেন পেয়েছে। আজ জয়ী হওয়ার এই মনোবলকে কাজে লাগিয়ে পরবর্তী ম্যাচগুলোতে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে পারলে একসময়ের দ্বিমুকুট বিজয়ী জুয়েলস এসোসিয়েশন হয়তো এবারও ট্রফি ঘরে তুলতে পারবে বলে ফুটবলপ্রেমীরা মনে করছেন। ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন আয়োজিত টেকনো ইন্ডিয়া চন্দ্র মেমোরিয়াল প্রথম ডিভিশন লীগ ফুটবল আসরের ১৩ তম ম্যাচে আজ, সোমবার জুয়েলস এসোসিয়েশন ৭-৩ গোলের ব্যবধানে ফ্রেন্ডস ইউনিয়ন কে পরাজিত করে লীগে নিজেদের চতুর্থ ম্যাচের মাথায় প্রথম জয়ের স্বাদ পেয়েছে। এই জয়ের সুবাদে প্রাপ্ত মূল্যবান ৩ পয়েন্টে জুয়েলস আপাতত পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছে। গোল ব্যবধানের নিরিখে অনেকটা সেফ জোনেই বলা যায় জুয়েলস এসোসিয়েশনকে। উমাকান্ত মিনি স্টেডিয়ামে খেলার প্রথমার্ধে বিজয়ী দল ৩-১ গোলে এগিয়ে ছিল।

১১ ও ১৩ মিনিটের মাথায় অমিত  জমাতিয়া ও দাবাক মাইতির পরপর দুই গোলের পর বাইশ মিনিটের মাথায় ফ্রেন্ডস ইউনিয়নের পক্ষে হাইয়ুং জমাতিয়া একটি গোল শোধ করে ব্যবধান কমিয়ে আনে। তবে ছয় মিনিট বাদেই দুরন্ত স্ট্রাইকার
জেসি লালরোয়ানথাঙ্গ একটি গোল করে ফের ব্যবধান বাড়িয়ে তিন-এক করে নেয়। প্রথমার্ধে আর গোল হয়নি। তবে খেলার ৫৫ মিনিটের মাথায় জেসি আরও একটি গোল করলে ৪ মিনিট বাদেই ফ্রেন্ডসের আগর কুমার জমাতিয়া একটি গোল করে ব্যবধান কমিয়ে ২-৪ করে নেয়। ৭০ মিনিটের মাথায় ফ্রেন্ডস-এর বীর বিজয় জমাতিয়া আরও একটি গোল শোধ করলে পুনরায় ব্যবধান কমে ৩-৪ হয়। তবে এক মিনিট বাদে জেসি আরও একটি গোল করে একদিকে যেমন তার হ্যাটট্রিক করে নেয়, অপরদিকে দলের পক্ষে ব্যবধান বেড়ে পাঁচ-তিন হয়। হ্যাট্রিক সেরে জেসি কিছুটা ব্যাকফুটে খেললে আবুজাম তার গোল অভিযান শুরু করে।

খেলার ৭৬ ও  ৯১মিনিটের মাথায় আবুজাম সানাথি সিং পরপর দুটো গোল করলে শেষ পর্যন্ত গোল ব্যবধান বেড়ে ৭-৩ হয়। খেলার দুই অর্ধে দু-দলের তিনজন জুয়েলস-এর বিষ্ণু, ফ্রেন্ডস ইউনিয়নের চুকথার ও জনিকে রেফারি হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। ম্যাচ পরিচালনায় ছিলেন রেফারি অভিজিৎ দাস, পল্লব চক্রবর্তী, অরিন্দম মজুমদার ও শিবজ্যোতি চক্রবর্তী। দিনের খেলা: ফরোয়ার্ড ক্লাব ও ত্রিবেনী সংঘ বিকেল সাড়ে তিনটায়, উমাকান্ত মিনি স্টেডিয়ামে।