বাংলাদেশ নির্বাচনে অংশ নেবে ‘তৃণমূল’


newsagartala24.com Images

Agartala, Nov 17, 2023, ওয়েব ডেস্ক থেকে


ঢাকা, ১৬ নভেম্বর : বাংলাদেশের নির্বাচনে লড়বে তৃণমূল । এমনটাই হতে চলেছে বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচনে । তবে এই তৃণমূল অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস নয়, বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে তৃণমূল বিএনপি । বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এমনই ঘোষণা করে দিল দল।

বৃহস্পতিবার ঢাকার গুলশনের এক হোটেলে সাংবাদিক সম্মেলন করে তৃণমূল বিএনপি। দলের চেয়ারপার্সন সামশের মবিন চৌধুরী জানান, বুধবার দেশের জাতীয় সংসদ নির্বাচন ঘোষণা হয়েছে। তৃণমূল বিএনপি সেই নির্বাচনে অংশ নেবে। অন্তত ৩০০ আসনে লড়বে দল। তৃণমূল বিএনপির আশা, জানুয়ারির ৭ তারিখের নির্বাচন শান্তিপূর্ণ ও স্বচ্ছ হবে।
বৃহস্পতিবার তৃণমূল বিএনপির চেয়ারপার্সন সমশের মবিন চৌধুরী জানিয়েছেন, শনিবার থেকে প্রার্থীপদের জন্য মনোনয়ন ফর্ম বিলি করবে দল। মনোনয়ন ফর্মের জন্য ৫ হাজার টাকা ফি ধার্য করা হয়েছে। তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২১ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত প্রার্থীপদে আবেদনকারীদের সাক্ষাৎকার নেওয়া হবে। তার পর মনোনয়ন চূড়ান্ত করবে দল।
নির্বাচন কমিশনের নিরপেক্ষতা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তৃণমূল বিএনপির চেয়ারপার্সন বলেন, অতীতে কোনও কোনও উপনির্বাচনে বিধি লঙ্ঘিত হয়েছে। এর বিরুদ্ধে সক্রিয় পদক্ষেপ নেওয়া হয়নি।” তাঁরা চান, নির্বাচন কমিশনকে সংবিধান যে ক্ষমতা দিয়েছে, তারা যেন সাহসিকতার সঙ্গে তার প্রয়োগ করে। বিধি লঙ্ঘনের কোনও ঘটনা কোথাও ঘটলে, তাঁরা যদি সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ দিয়ে অভিযোগ করতে পারেন, তাহলে যেন নির্বাচন কমিশন যথাযথ ব্যবস্থা নেয়। তাহলেই জনগণের আস্থা তৈরি হবে।