বিদেশের মাটিতে এশিয়ান আসরে দেশের পতাকা ত্রিপুরার মিতালী,


newsagartala24.com Images

আগরতলা, Nov 08, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


বিদেশের মাটিতে এশিয়ান আসরে দেশের
পতাকা ত্রিপুরার মিতালী, অর্চনার হাত ধরে।                           বিদেশের মাটিতে দেশের পতাকা। তাও মাথার উপরে হাতে ধরে ভিকট্রি ল্যাপ-এ।

 

অসাধারণ বিশেষ অনুভূতি, রাজ্যের মেয়ে মিতালী এবং অর্চনার হাত ধরে। রাজ্য ক্রীড়া জগতের হয়ে নিশ্চয়ই অন্যতম নিদর্শন এশিয়ান আসরের প্রথম দিনেই দেশের নামের সঙ্গে রাজ্যের নাম উজ্জ্বল করে অনন্য নজির তৈরি করেছে। ত্রিপুরার দুই কৃতি অ্যাথলেট মিতালী দেবনাথ ও অর্চনা বনিক। দুটি পদক মিতালীর হাত ধরে। একটি স্বর্ণপদক ১৫০০ মিটার দৌড়ে ৫০ থেকে ৫৪ বছরের গ্রুপে। অপরটি রৌপ্য পদক ৮০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জনের মধ্য দিয়ে। একেবারে সোনায় সোহাগা। সঙ্গে জুড়ি মিলিয়েছে অর্চনা বণিক একই বছরের গ্রুপে লংজাম্প ইভেন্টে দ্বিতীয় স্থান অর্জনের মধ্য দিয়ে রৌপ্য পদক পেয়ে।

 

৫ দিন ব্যাপী ২২ তম এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ আজ, বুধবার থেকে শুরু হয়েছে ফিলিপাইন্সে। প্রথম দিনে ত্রিপুরার মিতালী দেবনাথ একটি করে স্বর্ণপদক ও রৌপ্য পদক পেয়েছে। এছাড়া অর্চনা বনিক পেয়েছে একটি রৌপ্য পদক। উল্লেখ্য, ফিলিপাইনসের ক্যাপাসের নিউক্লার্ক সিটিতে আয়োজিত ২২তম এশিয়ান মাস্টার্স চ্যাম্পিয়নশিপে ত্রিপুরা থেকে ১১ সদস্যের একটি দল ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছেন। আশা করা হচ্ছে ত্রিপুরার খেলোয়াররা দেশের হয়ে সেখানে আরও পদক জয়ের মধ্য দিয়ে সাফল্য পাবেন। এদিকে প্রথম দিনে কৃতি অ্যাথলেট মিতালী ও অর্চনার সাফল্যে রাজ্যের, বিশেষ করে ক্রীড়া জগতে খুশির হাওয়া পরিলক্ষিত হচ্ছে। সংশ্লিষ্ট সংগঠক এবং ক্রীড়া ব্যক্তিত্বরা তাদেরকে অভিনন্দন জানাচ্ছেন।