ব্যাপক উৎসাহ উদ্দীপনায় দ্বিতীয় এশিয়ান টেনিস টুর্নামেন্ট জমজমাট


newsagartala24.com Images

Agartala, Nov 13, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


ব্যাপক উৎসাহ উদ্দীপনায় দ্বিতীয়
এশিয়ান টেনিস টুর্নামেন্ট জমজমাট।
মূল টুর্নামেন্ট শুরু হয়েছে আজ, সোমবার থেকে। কোয়ালিফাইং রাউন্ডের খেলা শুরু হয়েছিল শনিবার থেকে। ‌১২ নভেম্বর ত্রিপুরার নতুন রাজ্যপাল আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন। দ্বিতীয় এশিয়ান অনূর্ধ্ব ১৬ র‌্যাঙ্কিং টেনিস টুর্নামেন্ট ২০২৩ ইতিমধ্যেই রাজ্য টেনিস কমপ্লেক্স, মালঞ্চা নিবাস ও টেনিস সেন্টার, দশরথ দেব স্টেট স্পোর্টস কমপ্লেক্স, বাধারঘাটে শুরু হয়েছে।


ত্রিপুরার রাজ্যপাল নাল্লু ইন্দ্রসেনা রেড্ডি, ১২ নভেম্বর রবিবার এই মর্যাদাপূর্ণ চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা ছিলেন যুব বিষয়ক ক্রীড়া দপ্তরের সচিব ড. প্রদীপ কুমার চক্রবর্তী,  আইএএস - সচিব ক্রীড়া ও যুব পরিষেবা এবং সচিব, ত্রিপুরা সরকারের মুখ্যমন্ত্রী, পরিবহন ও পর্যটন বিভাগ সচিব উত্তম কুমার চাকমা, ওএনজিসি ত্রিপুরা এসেট চিফ জেনারেল ম্যানেজার এম এস বি এ খান, স্পোর্টস ডিরেক্টর সত্যব্রত নাথ, ত্রিপুরা অলিম্পিক অ্যাসোসিয়েশনের উপদেষ্টা কমল দে, ত্রিপুরা টেনিস এসোসিয়েশনের সভাপতি বিধান রায়, সাধারণ সম্পাদক সুজিত রায়, সাধারণ সম্পাদক এবং অন্যান্যরা। স্বাগত বক্তব্য দেন সুজিত রায় যেখানে তিনি দীপাবলির এমন একটি শুভ দিনে রাজ্যপালকে তাঁর সদয় উপস্থিতির জন্য ধন্যবাদ জানান, যা চ্যাম্পিয়নশিপের জন্য একটি গুরুত্বপূর্ণ দিনও হয়ে ওঠে। রাজ্যপাল নাল্লু ইন্দ্রসেনা রেড্ডিও অংশগ্রহণকারীদের পাশাপাশি তাদের পিতামাতা এবং প্রশিক্ষকদের জন্য কিছু সদয় এবং উৎসাহজনক কথা বলেছেন।

 

অন্ধ্র প্রদেশ, দিল্লি, আসাম, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, ওড়িশা, কর্ণাটক, উত্তর প্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু, ত্রিপুরা, মধ্যপ্রদেশ, বিহার সহ বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল সহ ভারত ও নেপাল থেকে ৪০ জন প্রতিভাবান খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। ভারত থেকে সমস্ত বাছাই করা খেলোয়াড়রা প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছিল, এখানে উল্লেখ্য যে প্রতিবেশী দেশ নেপালের দুই খেলোয়াড়  শাশ্বত ভজরাচার্য এবং দর্শিল শ্রেষ্ঠাও শেষ ১৬-এ জায়গা করে নিয়েছে। ভজ্রচার্য সুতাভ্যা কর্মকারকে দীর্ঘ ৭-৬, ১-৬, ৬-৩ এ হারিয়েছে। যেখানে শ্রেষ্ঠা ৫-৭, ৬-০, ৭-৫-এ সমানভাবে প্রতিদ্বন্দ্বিতা করে অবনদীপ চৌধুরীকে হারিয়েছে।‌ প্রতিযোগিতা পরিচালনায় মুখ্য ভূমিকায় রয়েছেন এশিয়ান ফেডারেশন এর প্রবীণ কুমার নায়েক।‌আগামীকাল সকাল ৯টা থেকে পরবর্তী পর্যায়ে ম্যাচগুলো শুরু হবে।