ব্লিটসে ষষ্ঠ স্থান পেলো আরাধ্যা।


newsagartala24.com Images

আগরতলা, Jun 20, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


আবারও দুরন্ত সাফল্য। র‌্যাপিড এবং ক্লাসিকাল ইভেন্টের পর এবার ব্লিটস আসরে সাফল্য পেল ম্যাট্রিক্স চেস আকাডেমীর দাবাড়ু আরাধ্য দাস। কাজাকিস্তানে অনুষ্ঠিত এশিয়ান ইয়ুথ অনূর্ধ্ব ১০ বালিকাদের দাবা প্রতিযোগিতায়।

বৃহস্পতিবার আসরের ব্লিটস বিভাগের খেলা হয়। তাতে নয় রাউন্ডে সাড়ে ছয় পয়েন্ট পেয়ে ষষ্ঠ স্থান দখল করে আরাধ্য। এর আগে ক্লাসিকেল ইভেন্টে তৃতীয় এবং র‌্যাপিড ইভেন্টে চতুর্থ স্থান দখল করেছিল শ্রীকৃষ্ণ মিশন স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্রীটি। ব্লিটস আসরে সাড়ে সাত পয়েন্ট পেয়ে স্বর্ণপদক জয় করে পেং জিঙ্গাইল। এদিন বিকেলে হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এবারে প্রথম রাজ্যের কোনও দাবাড়ু এশিয়ান আসরে ক্লাসিক্যাল বিভাগে ব্রোঞ্জ পদক জয় করল । স্বভাবতই খুশির হাওয়া রাজ্যের দাবার মহলে। নিজের পারফরমেন্সে খুশি আরাধ্যাও। কাজাকিস্তান থেকে টেলিফোনে সে  বলে, এবারের সাফল্য আগামী দিনে আরও ভালো খেলতে সাহায্য করবে আমাকে। চেষ্টা করব আগামীবার যদি এই আসরে খেলার সুযোগ পাই তাহলে যেন স্বর্ণপদক জয় করতে পারি।

রাজ্য দাবা সংস্থার কর্তাদের পাশাপাশি রাজ্যের দাবাড়ুরাও অভিনন্দন জানিয়েছে আরাধ্যাকে। আর্শিয়া দাসের পর আরাধ্যা প্রসেনজিতের প্রশিক্ষণে সাফল্য পেলো আন্তর্জাতিক আসরে।