মাত্র চার পাঁচ মাস বর্তমান সরকারের ইমরান খান


newsagartala24.com Images

আগরতলা, Mar 21, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের বর্তমান সরকারকে চার থেকে পাঁচ মাসের বেশি স্থায়ী হতে দেখছেন না। তিনি মনে করছেন, শাহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের পতন হলে আদিয়ালা জেল থেকে তাঁর মুক্তির পথ প্রশস্ত হবে।রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আজ বৃহস্পতিবার দুর্নীতির মামলায় শুনানির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান সরকার পতনের আশাবাদ জানিয়ে বলেন, সরকার বেশি দিন টিকবে না বলেই পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) মন্ত্রিসভায় যোগ দেয়নি। দুর্নীতির মামলা প্রসঙ্গে ইমরান দাবি করেন,

তাঁর বিরুদ্ধে করা মামলায় সিদ্ধান্ত ইতিমধ্যে নেওয়া হয়ে গেছে। এখন যেসব আইনিপ্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে, তা শুধুই আনুষ্ঠানিকতা। তাঁর বিরুদ্ধে করা মামলাকে ভিত্তিহীন দাবি করেন তিনি।পিটিআই প্রতিষ্ঠাতা বলেন, বর্তমান পরিস্থিতি পুরো শাসনব্যবস্থাকে উন্মোচিত করেছে। সবকিছুতে কারসাজি করা হয়েছে।

নির্বাচন কমিশন, তত্ত্বাবধায়ক সরকার, স্টাবলিশমেন্ট (সেনাবাহিনী)—সবাই একযোগে এতে জড়িত ছিল।বর্তমানে ইরান ও আফগানিস্তানের সঙ্গে সম্পর্ক তিক্ত হয়ে ওঠার ঘটনায় দুঃখ প্রকাশ করেন ইমরান খান। তিনি বলেন, এতে সন্ত্রাসী কার্যকলাপ বেড়ে যাবে।