মেট্রিক্স চেস আকাদেমির অবন্তিকা সাফল্য পেলো জাতীয় অনূর্ধ্ব-‌৭ দাবায়।


newsagartala24.com Images

আগরতলা, Sep 05, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


দুরন্ত পারফরম্যান্স। জাতীয় অনুর্ধ্ব-‌ ৭ দাবা প্রতিযোগিতায়। ৯ রাউন্ডে ৭ পয়েন্ট পেয়ে যুগ্মভাবে ছিল তৃতীয় স্থানে। কিন্তু ভোকলসে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ১৩ তম স্থান পেল ম্যাট্রিক্স চেস আকাডেমির আগরতলা শাখার দাবাড়ু অবন্তিকা চক্রবর্তী। মাইশোরে অনুষ্ঠিত আসরে বৃহস্পতিবার শেষ রাউন্ডে দুরন্ত খেলে অন্ধ্রপ্রদেশের সিনাচ্ছি এল কে পরাজিত করে অবন্তিকা।

রবীন্দ্র এবং অনামিকা চক্রবর্তীর একমাত্র মেয়ে নয় রাউন্ডে ছয়টি ম্যাচে জয় দুটি ম্যাচে ড্র এবং একটি ম্যাচে পরাজিত হয়ে দখল করে ৭পয়েন্ট । প্রসেনজিৎ দত্ত,আর্শিয়া এবং আরাধ্য দাস ছাড়া জাতীয় আসরের ত্রিপুরার আর কোন দাবাড়ু সাত পয়েন্ট অর্জন করতে পারেনি বয়স ভিত্তিক কোন আসরে এই মুহূর্তে। দুরন্ত সাফল্য পেলেও তেমন খুশি নয় অবন্তিকা। এখনও মেনে নিতে পারছে না সপ্তম রাউন্ডে পরাজয়টা। ওই ম্যাচে যদি পয়েন্ট পেতে পারতো তাহলে দেশের সেরা সম্মান পেয়ে যেতো হোলিক্রশ স্কুলের ছাত্রীটি।

আসরে ৮ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে তামিলনাড়ু আরণ্য আর। দুই দাবাড়ুর পয়েন্ট ৮। সাড়ে ৭ পয়েন্ট পেয়ে আছে ১ জন দাবাড়ু। এর পর চতুর্থ থেকে ১৩ তম স্থান পর্যন্ত প্রত্যেক দাবাড়ুর পয়েন্ট ৭। আসরে রাজ্যের দাবারুদের মধ্যে এস দিলশাদ পাঁচ পয়েন্টে ৫৮ তম স্থান দখল করে। প্রসঙ্গত বালিকাদের বিভাগে ১৪৭ জন দাবাড়ু অংশ নিয়েছিল। বালক বিভাগের অংশ নিয়েছিল ২৩৫ জন দাবাড়ু। তাতে ত্রিপুরার দিপ্তনীল দেয় সাড়ে ৫ পয়েন্ট পেয়ে ৫৩ তম স্থান, দেবরাজ ভট্টাচার্য ৫ পয়েন্ট পেয়ে ৭৫ তম স্থান এবং প্রবজ্যোৎ ভট্টাচার্য চার পয়েন্ট পেয়ে ১৫৬ তম স্থান পায়। অবন্তিকার সাফল্যের খুশি ম্যাট্রিক্স চেস আকাডেমির কোচ কিরীটি দত্ত।

তিনি অভিনন্দন জানান অবন্তিকাকে এবং আগামী দিনের সাফল্যের ধারা বজায় রাখার জন্য পরামর্শ দেন। পাশাপাশি রাজ্য থেকে আসরে অংশ নেওয়া প্রতিটি দাবাড়ুকে অভিনন্দন জানান তিনি।