মেট্রিক্সের অপর্ণা স্মৃতি আন্তর্জাতিক রেটিং দাবা আজ থেকে আগরতলায়


newsagartala24.com Images

আগরতলা, Oct 31, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


মেট্রিক্সের অপর্ণা স্মৃতি আন্তর্জাতিক রেটিং দাবা আজ থেকে আগরতলায়।
প্রস্তুতি চূড়ান্ত। দেশের নামিদামি দাবারুরা এখন আগরতলায়। উদ্বোধন আগামীকাল। মেট্রিক্স চেস আকাদেমি আয়োজিত তৃতীয় বর্ষ ‘‌অপর্ণা দত্ত’ স্মৃতি আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার। দুপুর ২ টায় এন এস আর সি সি-‌র যোগা হলঘরে হবে আসরের উদ্বোধন।

 

৬ দিন ব্যাপী আসরের উদ্বোধন করবেন মেট্রিক্স চেস আকাদেমির পেট্রণ প্রবোধ রঞ্জন দত্ত। উপস্থিত থাকবনে ভারতীয় যুব দলের কোচ তথা ত্রিপুরার সর্বকালের সেরা দাবাড়ু ফি ডে মাস্টার প্রসেনজিৎ দত্ত এবং এইচ আর ওয়ারিয়র ফিটনেস জিমের কর্ণধার বাপী দে। উদ্বোধনী অনুষ্ঠানের পরই শুরু হয়ে যাবে প্রথম রাউন্ডের খেলা। ১০ রাউন্ডের আসরের মোট প্রাইজমানি ৩.‌০১ লাখ টাকা। আসরের সেরা দাবাড়ু পাবেন সুদৃশ্য ট্রফি সহ প্রাইজমানি বাবদ ৪০ হাজার টাকা। এবারের আসরে প্রায় দেড়শত জন দাবাড়ু এন্ট্রি নিয়েছেন।

এরমধ্যে ভিনরাজ্যের দাবাড়ুদের সংখ্যা বেশী। ইতিমধ্যে ভিনরাজ্যের দাবাড়ুরা রাজ্যে আসতে শুরু করে দিয়েছেন। খেলা পরিচালনা করবেন আন্তর্জাতিক আরবিটর অনুপম ভট্টাচার্য। প্রথম দিন ১ রাউন্ডের খেলা হলেও পরের দিন থেকে হবে দুই রাউন্ড করে খেলা। ত্রিপুরার যে সকল দাবাড়ু আসরে এখনও এন্ট্রি নেয়নি, তাঁদের‌ বুধবার দুপুরের মধ্যে এন্ট্রি নিতে অনুরোধ করেছেন মেট্রিক্স আকাদেমির কর্ণধার প্রসেনজিৎ দত্ত। ‌এদিকে আসর সুষ্ঠভাবে সম্পন্ন করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এইচ আর ওয়ারিয়র ফিটনেস জিমের কর্ণধার বাপী দে।