রাখাল শিল্ডে চ্যাম্পিয়নের হ্যাট্রিক করলো এগিয়ে চলো সংঘ


newsagartala24.com Images

আগরতলা, Aug 20, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


    টানা তৃতীয়বার রাখাল শিল্ডে চ্যাম্পিয়ন হলো এগিয়ে চলো সংঘ। রানার্স রামকৃষ্ণ ক্লাব। ৩২বছর পর রাখাল শিল্ডের ফাইনালে খেললো রামনগরের এই ক্লাবটি। নির্ণায়ক এই  ম্যাচকে  ঘিরে উমাকান্ত ময়দানে উপচে পড়লো ফুটবলপ্রেমীরা। গ্যালারি ভর্তি দর্শক। সঙ্গে দুই দলের সমর্থক। রেফারির বাঁশিতে ম্যাচ শুরুর হুইসেল বাজতেই পুরো মাঠে চিৎকার। এরই নাম ফুটবল। বল কখনো রামকৃষ্ণের প্রান্তে তো কখনো এগিয়ে চলোর প্রান্তে। গোল আদায়ে বুদ দুদলের ফুটবলাররা। তবে কিছুতেই আর গোলের মুখ খোলা সম্ভব হচ্ছিলো না।প্রথমার্ধ গোলশুন্য। বিরতির পর ফের শুরু হলো ম্যাচ।

তৎপর দুদল। তবে তিন কাঠিতে বল রাখতে ব্যর্থ হচ্ছিলো দু দলের স্ট্রাইকাররাই। দ্বিতীয়ার্ধের কিছুটা সময় অতিবাহিত। মাঠে এলেন প্রধান অতিথি রাজ্যের মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। মাঠে এসে পুরোনো স্মৃতি মনে পড়ে গেল মুখ্যমন্ত্রীর। তিনি উমাকান্ত  স্কুলের ছাত্র ছিলেন। স্কুল সেরে এই মাঠে তিনি ও খেলতেন ফুটবল। ম্যাচটা উপভোগ করলেন মুখ্যমন্ত্রী। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে এগিয়ে চলোর পক্ষে নিমা লেপচা গোল আদায় করে নেয়। এই একটি গোলই আখেরে বাজিমাত করে দেয় গোটা ম্যাচের। গোল হজম করে পাল্টা তা পরিশোধ করার জন্য রামকৃষ্ণ ক্লাবের ফুটবলাররা ম্যাচের শেষ মিনিট পর্যন্ত আপ্রাণ চেষ্টা করলে ও কোনো লাভ হয়নি। একটা সময় রেফারির একটি সিধান্তকে ঘিরে মাঠে উত্তেজনা ও তৈরি হয়। রামকৃষ্ণ ক্লাবের ফুটবলাররা রীতিমতো চড়াও হয় রেফারির উপর।  যদি ও পরবর্তীতে রামকৃষ্ণ ক্লাবের কর্মকর্তা অমিত দেবের তৎপরতায় পরিস্থিতি শান্ত হয় মাঠের।

শান্তিপূর্ণ ভাবেই আখেরে শেষ হলো রাখাল শিল্ডের ফাইনাল ম্যাচ। ম্যাচ শেষে মাঠেই হলো পুরস্কার বিতরণী অনুষ্ঠান।ফাইনাল ম্যাচের সেরা ফুটবলার হলো এগিয়ে চলোর গোলরক্ষক বুদ্ধ দেববর্মা। তার হাতে সুদৃশ্য ট্রফি তুলে দিলেন নিউজ প্রাইম ত্রিপুরা বৈদ্যুতিন মাধ্যমের কর্ণধারের মাতা বিজলি ভৌমিক। এই ট্রফিটি স্পনসর করে নিউজ প্রাইম ত্রিপুরা। এরপর চ্যাম্পিয়ন ও রানার্স দলের হাতে সুদৃশ্য ট্রফি এবং প্রাইজমানি তুলে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।। দীর্ঘদিন পর উমাকান্ত ময়দানে এত পরিমান দর্শকের সমাগম হলো। যা দেখে মুখ্যমন্ত্রী সহ উপস্থিত প্রত্যেক অতিথিরা খুব খুশি হলেন। টি এফ এর কর্ম কর্তাদের প্রশংসা ও করলেন মুখ্যমন্ত্রী। টিকিট বিক্রি ও বেশ ভালো হলো ফাইনাল ম্যাচকে কেন্দ্র করে। ট্রফি হাতে মাঠেই উল্লাস করলেন এগিয়ে চলো সংঘের ফুটবলাররা।