রেজিস্ট্রেশন অনুমোদন সবই রয়েছে টিএফএ-র, নিয়ম মেনেই চলছে সংস্থা


newsagartala24.com Images

আগরতলা, Aug 18, 2023, ওয়েব ডেস্ক থেকে


রেজিস্ট্রেশন, অনুমোদন সবই রয়েছে
টিএফএ-র, নিয়ম মেনেই চলছে সংস্থা।।     ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশন একটি রেজিস্ট্রিকৃত সংস্থা। পাশাপাশি টিএফএ যেমন ত্রিপুরা স্পোর্টস কাউন্সিলের অনুমোদনপ্রাপ্ত, তেমনি টিএফএ অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন অনুমোদিত স্টেট ইউনিট। ‌ তবে দীর্ঘ বছর টিএফএ সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্ট অনুযায়ী রেজিস্ট্রিকৃত ছিল না, সেটা সত্য।

বর্তমান পরিচালন কমিটি বিষয়টাকে গুরুত্ব দিয়ে ২০১৮ সালে আবেদনের ভিত্তিতে নির্দিষ্ট নিয়ম অনুযায়ী রেজিস্ট্রার সোসাইটি ২০২২ সালের মে মাসে রেজিস্ট্রেশন দিয়েছে বলে আজ টিএফএ-র সেক্রেটারি সাংবাদিক সম্মেলনে বিস্তারিত জানান। একই সঙ্গে তিনি সাংবাদিকদের প্রশ্নোত্তরে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের নতুন নিয়ম অনুযায়ী টিএফএ তার গভর্নিং বডির বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুসারে এ-ডিভিশন লীগ ফুটবল টুর্নামেন্টে আটটি দলের পরিবর্তে নয়টি দলকে নিয়ে খেলানো হচ্ছে। আগামী বছর এই সংখ্যাটা অবশ্যই ১১ এ পরিণত করার উদ্যোগ রয়েছে। যথারীতি লীগ কমিটি বৃহস্পতিবার সন্ধ্যায় টিএফএ-র অফিস গৃহে সবকটি এডিভিশন ক্লাব দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে ২৩ আগস্ট থেকে টুর্নামেন্ট শুরু হবে বলে ঘোষণা করা হয়েছে। এমনকি উদ্বোধনী ম্যাচে জুয়েলস অ্যাসোসিয়েশন এবং ত্রিবেনী সংঘ পরস্পরের মুখোমুখি হবে বলে ঘোষণা করা হয়েছে।

বৈঠকের সিদ্ধান্ত অনুসারে ক্লাব দলগুলো ২০ আগস্টের মধ্যে এন্ট্রি নেবে বলেও আশা করা হচ্ছে। ইতোমধ্যে টুর্নামেন্টের ক্রীড়া সূচিও ঘোষনা করা হবে বলে সাংবাদিক সম্মেলনে জানানো হয়। উল্লেখ্য, সাংবাদিক সম্মেলনে টিএফএ-র সভাপতি প্রণব সরকার, সম্পাদক অমিত চৌধুরী সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দও উপস্থিত ছিলেন