লালবাহাদুরকে হারিয়ে সেমিতে গেল ফরওয়ার্ড ক্লাব


newsagartala24.com Images

আগরতলা, Aug 16, 2023, ওয়েব ডেস্ক থেকে 23


 ন্যূনতম গোলে লালবাহাদুরকে হারিয়ে সেমিতে গেল ফরওয়ার্ড ক্লাব।।।।
ভিনদেশী নেই। তবে ভিন রাজ্যের খেলোয়াড়দের উপরেই ভরসা। ভিন রাজ্যের ফুটবলারদের গোলেই মূলতঃ আগরতলার ফুটবল ক্লাবগুলো নিজেদের খেতাবের দাবিদার করে তুলছে। ন্যূনতম গোলে জয়।

‌ জার্সি প্রদান অনুষ্ঠানে এবং দলের খেলোয়ারদের নাম ঘোষণার সময় মূলতঃ ভালো খেলার কথা বলা হয়ে থাকলেও কার্যত ভালো খেলার পাশাপাশি খেতাব জয়টাকেও টার্গেট করে নিচ্ছে দলগুলো। বাস্তবতার নিরিখে এটাও স্বাভাবিক। ন্যূনতম গোলে এগিয়ে থাকা দল রক্ষণভাগকে চীনের প্রাচীরের সমতুল্য করে তোলার প্রয়াস নেয়। হাড্ডাহাড্ডি লড়াই, প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ম্যাচ, সবই চোখে পড়ছে তবে দর্শকদের মন কেমন ভরছে বলে মনে হচ্ছে না। ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন আয়োজিত রাখাল মেমোরিয়াল নকআউট শিল্ড ফুটবলের সর্বশেষ কোয়ার্টার ফাইনাল ম্যাচে আজ, বুধবার ফরোয়ার্ড ক্লাব ন্যূনতম গোলে জয়ী হয়ে সেমিফাইনালে প্রবেশ করেছে। এক গোলে হেরে নকআউট হতে হয়েছে ঐতিহ্যবাহী লাল বাহাদুর ব্যামাগারকে। উমাকান্ত মিনি স্টেডিয়ামে লাল বাহাদুর ও ফরওয়ার্ডের প্রথমার্ধের লড়াই দর্শকরা টানটান উত্তেজনায় আক্রমণ প্রতি আক্রমণের মধ্য দিয়ে উপভোগ করলেও কার্যত দু'দলের গোল মেশিন তথা স্ট্রাইকারের অভাব কিন্তু চোখে পড়েছে ঠিকই। বিগত সময়ে যে কাজটা মূলতঃ নাইজেরিয়া বা মিশর থেকে আগত ভিনদেশী  খেলোয়াড়রা করে দিতেন, সেটাই এ যাত্রায় চোখে পড়ছে না বলে দর্শকরা হতাশ। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মাথায় ফরোয়ার্ড ক্লাবের খানগাম হোরাম একটি গোল করে দলকে এক-শূন্যতে এগিয়ে দেয়। পরবর্তী সময়ে আরও গোলের প্রয়াস তারা জারি রাখলেও একদিকে যেমন সফল হয়নি,

অপরদিকে লাল বাহাদুরের আক্রমণ ভাগের খেলোয়াড়রা একপ্রকার অলআউট খেলেও গোল পরিশোধের কোন সুযোগ পায়নি। শেষ পর্যন্ত হোরামের গোলটি জয় সূচক গোলের স্বীকৃতি পায় এবং ফরোয়ার্ড ক্লাব ন্যূনতম গোলে জয় ছিনিয়ে সেমিফাইনালে রামকৃষ্ণ ক্লাবের সঙ্গে মুখোমুখি হওয়ার ছাড়পত্র পেয়েছে। আগামী ১৮ আগস্ট রামকৃষ্ণ ক্লাব ও ফরওয়ার্ড ক্লাবের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, খেলার দুই অর্ধে দুদলের তিনজনকে লাল বাহাদুরের অবর্ণহরি এবং ফরওয়ার্ড ক্লাবের চৌংথাম সিং ও সাবাত জমাতিয়াকে রেফারি হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন।

ম্যাচ পরিচালনায় ছিলেন নির্মল ভট্টাচার্য, আব্দুল মজিদ চৌধুরী, প্রেম নার্জারি, পল্লব চক্রবর্তী ও লিটন সাহা। দিনের খেলা: প্রথম সেমিফাইনালে এগিয়ে চলো সংঘ খেলবে বীরেন্দ্র ক্লাবের বিরুদ্ধে। বিকেল তিনটায় উমাকান্ত মিনি স্টেডিয়ামে।