হাই ভোল্টেজ ম্যাচে কার্ডের ছড়াছড়ি রেফারি ! রেসলার


newsagartala24.com Images

আগরতলা, Sep 13, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


ত্রিবেণীর জয় রুখে দিল রামকৃষ্ণ
হাই ভোল্টেজ ম্যাচে কার্ডের ছড়াছড়ি।রেফারি বনে গেলেন রেসলার।
উমাকান্ত মিনি স্টেডিয়ামের এস্ট্রোটার্ফ প্রকারান্তরে কিক বক্সিং এর রিং-এ পরিণত হতে চলেছে। এ বিষয়ে অনেকে বলাবলিও করছিলেন। দর্শকাকীর্ণ উমাকান্ত স্টেডিয়াম আজ যেন সেটাই প্রত্যক্ষ করলেন। ‌ দুই অর্ধে সাকূল্যে দুইখানা গোল। অথচ কার্ডে কার্ডে ছয়ালাপ। দুই অর্ধে দুই দলের নয় খানা কার্ড। হলুদ-লালে মেশানো। এ যেন গোল সংখ্যার ৪গুণ ছাপিয়ে।

অনেক দর্শক তো ছি ছি করে মাঠ থেকে বেরোচ্ছেন। বলছেন ফুটবল মাঠে এসব হচ্ছেটা কি? টিকিট কেটে মাঠে প্রবেশ করি কি খেলোয়ারদের এইসব নোংরামো দেখার জন্য। ম্যাচটাকে নিয়ন্ত্রণের মধ্যে রেখে নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে খোদ রেফারিরও আজ হিমশিম খেতে হয়েছে। ‌ শেষ ১৫ মিনিটেরও বেশি সময় ত্রিবেণী সংঘ দশজনে খেলতে বাধ্য হলেও রামকৃষ্ণ ক্লাব কিন্তু এর যথার্থ ফায়দা তুলতে পারেনি। খেলা শুরুতে দুই মিনিটের মাথায় গোল করে পুরো খেলাটা লিড নিয়ে এগিয়ে থেকে ম্যাচ শেষ করার সঠিক কায়দাটা ত্রিবেণী সংঘের ছেলেরা রপ্ত করতে পারেনি।

ত্রিবেনীর হয়ে গোলটা হয়েছিল এফ. বি.স্বম্বলের পা থেকে। অতি রক্ষণাত্মক খেলে প্রথমার্ধের পরও প্রায় ১০ মিনিট ধরে রাখতে পারলেও দ্বিতীয়ার্ধের ১১ মিনিটের মাথায় রামকৃষ্ণ ক্লাবের নিঙ্গ থৌজাম ওলেন ন্সিং গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনতে সক্ষম হয়। খেলায় রাফ-এন্ড-টাফ পরিস্থিতি প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও  বিরাজ করলেও জয় সূচক তৃতীয় গোলের সন্ধান দু-দলের আর কেউ দিতে পারেনি‌। শেষ পর্যন্ত রামকৃষ্ণ ক্লাব ও ত্রিবেণী সংঘের হাই ভোল্টেজ ম্যাচ এক-এক গোলে ড্র-তে অমীমাংসিত অবস্থায় শেষ হয়েছে। দু-দল এক-এক করে পয়েন্টও ভাগাভাগি করে নিয়েছে। ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন আয়োজিত টেকনো ইন্ডিয়া চন্দ্র মেমোরিয়াল প্রথম ডিভিশন লিগ ফুটবল টুর্নামেন্টের ২২ তম ম্যাচের পর রামকৃষ্ণ ক্লাব পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে নিজেদের পাঁচ ম্যাচের শেষে ১১ পয়েন্ট পেয়ে।‌

অপরদিকে ত্রিবেণী সংঘের অবস্থান চতুর্থ স্থানে, ছয় ম্যাচের শেষে ৮ পয়েন্ট পেয়ে। উল্লেখ্য, খেলায় অতিমাত্রায় অসদাচরণের দায়ে রেফারি ত্রিবেণী সংঘের রাজচন্দ্র জমাতিয়াকে দুইবার হলুদ কার্ডের সাপেক্ষে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করার পাশাপাশি দু দলেরআরও সাতজনকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। ম্যাচ পরিচালনায় ছিলেন রেফারি টিংকু দে, বিশ্বজিৎ দাস, পল্লব চক্রবর্তী ও তপন কুমার দেবনাথ। দিনের খেলা: ফরওয়ার্ড ক্লাব ও বীরেন্দ্র ক্লাব, বিকেল তিনটায়, উমাকান্ত মিনি স্টেডিয়ামে।