মুখ্যমন্ত্রী সমীপেষু' সরকার ও জনগণের মধ্যে দূরত্ব তৈরি করেছে: মুখ্যমন্ত্রী


newsagartala24.com Images

আগরতলা, Sep 18, 2024, ওয়েব ডেস্ক থেকে 2024


মুখ্যমন্ত্রী অধ্যাপক ডঃ মানিক সাহা বুধবার বলেছেন যে 'মুখ্যমন্ত্রী সমীপেষু' কার্যকরভাবে সরকার ও জনগণের মধ্যে দূরত্ব দূর করছে, তাদের অভিযোগের সমাধান করছে। 
ডাঃ সাহা মুখ্যমন্ত্রী সমীপেষুর 32 তম সংস্করণের সময় এই মন্তব্যগুলি করেছিলেন, যেখানে তিনি চিকিত্সা সহায়তার আবেদন সহ বিভিন্ন বিষয় শুনেছিলেন। 
মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে অনুষ্ঠিত এই জন-যোগাযোগ কর্মসূচির 32 তম সংস্করণে, রাজ্য জুড়ে লোকেরা সরাসরি মুখ্যমন্ত্রীর সাথে চিকিত্সা সহায়তা এবং স্থানীয় সমস্যাগুলির জন্য আবেদন সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছে। 
মুখ্যমন্ত্রী ধৈর্য ধরে শুনানি করেন এবং সবাইকে আশ্বস্ত করেন যে সমস্যা ও অভিযোগের সমাধানের জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়া হবে।
পূর্ব প্রতাপগড়ের বিকি ঋষি দাস ক্যান্সারের চিকিৎসার জন্য সাহায্যের অনুরোধ করলে, ডাঃ সাহা, যিনি স্বাস্থ্যমন্ত্রীও, অবিলম্বে হাসপাতাল সুপারকে আগরতলার অটল বিহারী বাজপেয়ী আঞ্চলিক ক্যান্সার হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেন। 
লঙ্কামুড়ার ভজন সরকার তার ছেলের হৃদরোগের চিকিৎসার জন্য মুখ্যমন্ত্রীর সাহায্য চেয়েছিলেন এবং ডাঃ সাহা তাকে চিকিৎসা সহায়তার আশ্বাস দেন। 
রেশমবাগানের কিছু বাসিন্দা মাণিক্য সাগরের ব্যাপক ক্ষতির কথা উল্লেখ করে তাদের এলাকায় লেকটির রক্ষণাবেক্ষণের দাবি জানিয়েছেন। মুখ্যমন্ত্রী নগরোন্নয়ন সচিব কিরণ গিত্তেকে অবিলম্বে এলাকা পরিদর্শনের জন্য একটি প্রশাসনিক দল পাঠাতে নির্দেশ দিয়েছেন। 
পশ্চিম ভুবনবনের প্রীতম দাস এবং অন্যরা তাদের এলাকার রাস্তার বেহাল দশার কথা তুলে ধরেন। মধ্য প্রতাপগড়ের খোকন বিশ্বাস, বিশালগড়ের উজ্জ্বলা বিশ্বাস, যোগেন্দ্র নগরের নিরঞ্জন দেবনাথও মুখ্যমন্ত্রীর কাছে বিভিন্ন অসুখে সাহায্যের আবেদন করেছেন। ডাঃ সাহা জিবি হাসপাতালের সুপারের সাথে কথা বলে তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
মুখ্যমন্ত্রীর সচিব পি কে চক্রবর্তী, স্বাস্থ্য ও নগর উন্নয়ন দফতরের সচিব কিরণ গিত্তে, সচিব এল ডার্লং, সমাজ শিক্ষা ও সমাজকল্যাণ দফতরের পরিচালক তপন দাস, জিবি হাসপাতালের সুপারিনটেনডেন্ট ড. শঙ্কর চক্রবর্তী এবং ক্যান্সার হাসপাতালের সুপার এস দেববর্মা উপস্থিত ছিলেন। প্রোগ্রামে